করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোয় আটক ৫

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

করোনাভাইরাস নিয়ে বিভিন্ন ফেসবুক গ্রুপ ও নিউজ পোর্টালের মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের সদস্যরা। রাত থেকেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের সূত্র জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ও বিভিন্ন নিউজ পোর্টালে বলা হয়, বাংলাদেশে কোভিড-১৯ বা করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এতে আক্রান্ত হয়ে দুইজন মারাও গেছে। এমন গুজব ছড়ানোর অভিযোগে এই পাঁচজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম জানান, যারাই করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে জনমনে অশান্তি সৃষ্টি করছে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেবে। পুলিশ হেফাজতে নেওয়া এই পাঁচজনকে কাউন্সেলিং করে ছেড়ে দেওয়া হবে।

ডিএমপি বলছে, রাজধানীর কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো নির্ভরযোগ্য খবর পাওয়া যায়নি। অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

মহিন মুহসিন/পাবলিকভয়েস

মন্তব্য করুন