খুলনায় এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে দুই শিক্ষক কারাগারে

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় নকল সরবরাহের অপরাধে খুলনার ডুমুরিয়ার দিব্য মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হাফিজুর রহমানকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

একই সাথে প্রশ্ন ফাঁসে জড়িত থাকার দায়ে কয়রায় আমাদি জায়গীর মহল তকিম উদ্দীন মাধ্যমিক বিদ্যালয় গণিতের শিক্ষক দেবব্রত বাহাদুর এবং অফিস সহকারি গৌর হরি মন্ডলকে আটক করে নিয়মিত মামলার জন্য জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ডুমুরিয়ার এলজিসি এন্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয় ও কয়রার আমাদি জায়গির মহল তকিমউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

কয়রা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, পরীক্ষার হলে ডিউটি না থাকলেও শিক্ষক দেবব্রত বাহাদুর কয়রায় আমাদি জায়গীর মহল তকিমউদ্দীন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত হয়ে অফিস সহকারি গৌর হরি মন্ডলের মাধ্যমে পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্রের ছবি তুলে তা’ ফাঁস করার চেষ্টা করেন। তাদেরকে আটক করে পাবলিক পরীক্ষা আইনে নিয়মিত মামলার জন্য কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও ডুমুরিয়ার এলজিসি এন্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীকে নকল সরবরাহ করার অপরাধে শিক্ষক হাফিজুর রহমানকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) সঞ্জিব দাস। সাজাপ্রাপ্ত শিক্ষককে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এমএম/

মন্তব্য করুন