হাইয়াতুল উলয়ার ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান হলেন আল্লামা আবদুল কুদ্দুস

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’-এর ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান হলেন আল্লামা আব্দুল কুদ্দুস। উল্লেখ্য তিনি এ বোর্ডের মহাসচিব পদে দায়িত্বরত আছেন।

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মজলিসে আমেলার অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়। গুরুত্বপূর্ণ বৈঠকটির সভাপতিত্ব করেন বেফাকের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী।

বৈঠক সূত্রে জানা যায়, বেফাক সভাপতি আল্লামা আহমদ শফীর প্রস্তাবে ও সদস্যদের সম্মতিক্রমে আল্লামা আব্দুল কুদ্দুসকে বেফাকের ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়। আগামী কাউন্সিল পর্যন্ত মহাসচিব পদেও দায়িত্ব পালন করবেন তিনি।

সম্প্রতি কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী, সহ-সভাপতি মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র মৃত্যুতে এসব পদে রদবদল এসেছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বোর্ডটির দায়িত্বশীল মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া।

এছাড়াও মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জীকে বেফাকের খাস কমিটি ও হাইয়াতুল উলইয়ার সদস্য মনোনীত করা হয়েছে। এর আগে তিনি বেফাকের সহ-সভাপতি ছিলেন।

একই বৈঠকে কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ার মুহতামিম মাওলানা শাব্বির আহমাদ রশিদকে ও কুমিল্লার বটগ্রাম মাদরাসার মাওলানা নুরুল হককে বেফাকের সহ-সভাপতি মনোনীত করা হয়।

মহিন মুহসিন/পাবলিকভয়েস

মন্তব্য করুন