জিয়াউল আশরাফের কথায় স্বপ্নসিঁড়ির নতুন গানে মুগ্ধ শ্রোতারা

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২০

জনপ্রিয় ছড়াকার, শিশু সাহিত্যিক ও সম্পাদক জিয়াউল আশরাফ এর কথায় নতুন গান এনেছে স্বপ্নসিঁড়ি সাংস্কৃতিক ফোরাম। ‘আমার গানের শব্দমালা’ শিরোনামে স্বপ্নসিঁড়ির সিনিয়র শিল্পী সাইফ মোহাম্মদ সালমান এর সুরে গানটিতে কন্ঠ দিয়েছেন মাসরুর আহমাদ।

এই গানের মধ্য দিয়ে দীর্ঘদিন পর জিয়াউল আশরাফের লিরিকে নতুন কোনো পরিবেশন পেলো সংগীত প্রেমী দর্শক-শ্রোতারা। এর আগে ‘তোমার নামে গান গাহিলে কন্ঠে আসে সুর’, ‘মরণ যদি দাও প্রভু শহীদি মরণ দিও’, ‘সত্যের নকীব বন্ধুরা তাকাও উর্ধ্বপানে’সহ ব্যাপক জনপ্রিয় কিছু গান লিখেছিলেন তিনি।

চমৎকার শব্দের গাঁথুনি আর মাসরুর আহমাদ এর মায়াবী কন্ঠের পরিবেশনায় ‘আমার গানের শব্দমালা’ গানটিও ইতোমধ্যে শ্রোতাপ্রিয়তা পেয়েছে। প্রশংসা কুড়িয়েছে সমালোচকদেরও।

স্বপ্নসিঁড়ির প্রধান পরিচালক জনপ্রিয় সুরকার, গীতিকার ও শিল্পী হুমায়ুন কবির শাবীব বলেন, একসময় জিয়াউল আশরাফ ভাইর থেকে অনেক লিরিক আদায় করেছিলাম অনেকটা জোর করে। বেশ জনপ্রিয়তা পেয়েছিলো সে সময় জিয়া ভাইর লেখা সংগীতগুলো। দীর্ঘদিন পর এবার তার থেকে নতুন লিরিক পেলাম। তার আরো কিছু লিরিক আছে পর্যায়ক্রমে গানগুলো আসবে স্বপ্নসিঁড়ির পরিবেশনায়।

জিয়াউল আশরাফ বলেন, আসলে ব্যস্ততার কারণে গান লেখা হয় না। আগে যা লিখতাম তাও চাপে লিখতাম। জোর করে লেখা আদায় করে নিতো শাবীব ভাই। এবারও তাই হয়েছে। নইলে হয়তো লেখা হতো না।

মাত্র দু’দিন আগে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) স্বপ্নসিঁড়ির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘টিউন হাট’-এ গানটির ভিডিও আপলোড করা হয়। ইতোমধ্যে ২৩ হাজারেরও বেশি মানুষ ইউটিউবে গানটি দেখেছেন এবং শুনেছেন।

গানটির পূর্ণ লিরিক

আমার গানের শব্দমালা
আল কোরআনের হরফে লেখা
সেই গানে নতুন সুরে
আমার স্রস্টাকে দেখা

নদীর ঢেউয়ে কলকল সুর বৃষ্টির ঝিরিঝিরি ছন্দ
কার হুকুমে ফুলেরা ছড়ায় সুরভীত প্রিয় গন্ধ
আমার এ গান তোমার প্রেমের প্রিয় প্রিয় শব্দে লেখা।

আমার এ গান আর যত সুর কোরআনের মতে যেন হয়
অশ্লীলতা দূর হয়ে যাক আসুক আমাদের জয়
সোনার হরফে এই গানের মদিনার পথও আঁকা।

ইউটিউবে গানটি দেখতে ক্লিক করুন

মন্তব্য করুন