মুসলিম আক্রান্ত হলে সবার আগে প্রতিবাদ করবো: রজনীকান্ত

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

ভারতে চলছে নাগরিকত্ব আইন সংশোধন নিয়ে আন্দোলন। এবার এই আইনের পক্ষে দাঁড়িয়ে কথা বললেন তামিল সুপারস্টার রজনীকান্ত। এমনকি জোরগলায় দাবি করলেন, ‘যদি মুসলিম আক্রান্ত হয়, আমি সবার আগে প্রতিবাদ করবো।’

তার মতে, নাগরিকত্ব আইন সংশোধন কখনই ভারতীয় মুসলিমকে আক্রান্ত করবে না। আর যদি সেটা হয় তাহলে তিনি সবার আগে এর বিরুদ্ধে অবস্থান ঘোষণা করবেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের দাবি সঠিক বলেও মনে করেন তিনি। সংশোধিত আইন কোনও ভারতীয় নাগরিককে আক্রান্ত করবে না; তা সে যে কোনও ধর্মেরই হোক।

রজনীকান্ত বলেন, ‘এই আইন দেশের কোনও নাগরিকের ওপর বৈরি প্রতিক্রিয়া তৈরি করবে না। নাগরিক নিবন্ধনের এই প্রক্রিয়া খুবই দরকার। কারণ এর মাধ্যমে বহিরাগতকে খুঁজে বের করা সম্ভব। আর যদি এটি কোনও মুসলমানকে আক্রান্ত করে তাহলে প্রথম যে পদক্ষেপ নেবে, সে হলো আমি।’

দক্ষিণী চলচ্চিত্রের এ তারকা ২০১৭ সালে রাজনীতিতে পদার্পণ করেন। তখনই তিনি জানান, ২০২১ সালে তিনি তামিলনাড়ু বিধানসভায় লড়তে চান।

এদিকে রজনীকান্ত তার চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকলেও এর মধ্যে অংশ নিয়েছেন ডিসকভারি চ্যানেলের ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ অনুষ্ঠানে। যার জন্য তিনি ও বেয়ার গ্রিলস ভারতের বন্দিপুরের জঙ্গলে দুই দিন ছিলেন।

আই.এ/

মন্তব্য করুন