পাবলিক ভয়েস টোয়েন্টিফোর এর নামে ফেইক পেজ সম্পর্কে সতর্কতা

গুজব প্রতিরোধে সতর্ক থাকুন

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২০

মাত্র এক বছরেই পাঠকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে ওঠা এবং সোশ্যাল মিডিয়ায় আলোচনার সৃষ্টি করা অনলাইন নিউজ পোর্টাল পাবলিক ভয়েস টোয়েন্টিফোর ডটকম (www.publicvoice24.com) এর নামে ফেসবুকে পরিচালিত একটি পেজ এর ব্যাপারে আমাদের কাছে অভিযোগ এসেছে। পাবলিক ভয়েসের লোগো এবং নাম ব্যবহার করে যারা পাবলিক ভয়েসের নীতি বহির্ভূত কাজ করছেন বলেও আমাদের অনুসন্ধানে আমরা জানতে পেরেছি। তাই পাঠকদের সতর্কতার জন্য কিছু বিষয় প্রকাশ করছি।

আমরা স্পষ্টভাবে ঘোষণা করছি; পাবলিক ভয়েস টোয়েন্টিফোর ডটকম ফেসবুকে সর্বমোট তিনটি পেজ পরিচালনা করে থাকে। যার মধ্যে একটি পেজ ওয়েবসাইটের সাথে লিংকআপ করা আছে এবং যেটি পাবলিক ভয়েসের অফিসিয়াল ফেসবুক পেজ হিসেবে ব্যবহারিত হয়ে থাকে। যার ফেসবুক লিংক হলো: https://www.facebook.com/publicvoice24/

এবং অনলাইন কার্যক্রমের বিভিন্ন সমস্যা ও ব্লক বা রিপোর্টগত সমস্যার কারণে ব্যাকআপ পেজ হিসেবে আরও দুটি ফেসবুক পেজ পাবলিক ভয়েসের অফিসিয়াল ভাবে পরিচালনা করা হয়ে থাকে। এবং যার নিয়ন্ত্রনও পাবলিক ভয়েসের কাছেই আছে। লিংক যথাক্রমে : ব্যাকআপ পেজ (১) : https://www.facebook.com/Publicvoice24.com.bd/
ব্যাকআপ পেজ (২) : https://www.facebook.com/PublicVoiceOnline/

এর বাইরে ফেসবুকে কয়েকটি পেজ আমাদের দৃষ্টিগোঁচর হয়েছে যেখানে তারা পেজের পূর্বের নাম পরিবর্তন করে Public Voice Bangladesh নাম দিয়ে, পাবলিক ভয়েসের লোগো ও নেম কালার ব্যবহার করে বিভিন্ন রাষ্ট্রদ্রোহী এবং পাবলিক ভয়েসের নীতি বহির্ভূত কাজ করে যাচ্ছে। সরকার এবং প্রশাসনের বিরুদ্ধে যেখান থেকে তারা উসকানীমূলক কাজ পরিচালনা করছে বলেও আমরা জানতে পেরেছি। পাবলিক ভয়েসের পরিচালনা পর্ষদ এবং সম্পাদনা পর্ষদ এ ব্যাপারে তীব্র নিন্দা জ্ঞাপন করছে।

পাবলিক ভয়েসের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য কেউ এই গর্হিত কাজটি করছে বলেই আমরা মনে করছি। তাই সংশ্লিষ্ট ব্যাক্তিরা এ ব্যাপারে সতর্ক হবেন বলেই আমরা মনে করছি সাথে সাথে এবং এই পেজের কোন কার্যক্রমের দায় আমরা নেবো না বলেও স্পষ্ট ঘোষণা করছি। আশা করি পাঠকরাও এ ব্যাপারে সতর্ক থাকবেন।

বিনিত :
সম্পাদক ও পাবলিক ভয়েস টোয়েন্টিফোর পরিচালনা পর্ষদ।

মন্তব্য করুন