পটুয়াখালীতে মুজিব বর্ষে বালক-বালিকাদের কাবাডি প্রতিযোগিতা

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

কাওছার আহমেদ, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী সদর উপজেলা পরিষদ ও ক্রীড়া সংস্থার উদ্যোগে ২৮ জানুয়ারি মঙ্গলবার বেলা ১১ টায় পটুয়াখালী সদর উপজেলা মাঠে, মুজিব বর্ষ জাতীয় স্কুল কাবাডি (বালক,বালিকা) প্রতিযোগিতা ২০২০ আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন, পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার, লতিফা জান্নাতি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, এডভোকেট গোলাম সরোয়ার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী সদর থানা অফিসার ইনচার্জ, মোঃ মোস্তাফিজুর রহমান এবং পটুয়াখালী সদর উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় অংশগ্রহন করেন (বালক) আবদুল হাই বিদ্যানিকেতন এবং জৈনকাঠী মাধ্যমিক বিদ্যালয় ও (বালিকা) আবদুল হাই বিদ্যানিকেতন এবং বদরপুর শহীদস্মৃতি মাধ্যমিক বিদ্যালয়।

এসময়ে ১১ টা ৩০ থেকে শুরু করে ১২ টা পর্যন্ত বালিকা দুই দলের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াইয়ে ৪৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় আবদুল হাই বিদ্যানিকেতনের বালিকা দল এবং ২৪ পয়েন্ট পেয়ে রানারআপ হয় বদরপুর শহীদস্মৃতি মাধ্যমিক বিদ্যালয়।

১২টা ১০ থেকে ১২ টা ৪০ পর্যন্ত বালক দুই দলের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াইয়ে ৪০ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয় আবদুল হাই বিদ্যানিকেতনের বালক দল এবং ১৭ পয়েন্ট পেয়ে রানারআপ হয় জৈনকাঠী মাধ্যমিক বিদ্যালয়।প্রতিযোগিতার শেষ সময়ে রেফারির বাঁশিতে সমাপ্ত করা হয় মুজিব বর্ষ জাতীয় স্কুল কাবাডি (বালক,বালিকা) প্রতিযোগিতা।

প্রতিযোগিতা শেষে, খেলায় যার অংশগ্রহন করে সকলকে উদ্বুদ্ধ করে পটুয়াখালী সদর থানা অফিসার ইনচার্জ, মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, মাদক থেকে দূরে থাকতে আমাদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও শরীর চর্চা করতে হবে। এধরণের খেলাধুলায় যদি আমাদের যুকরা, ইয়াংরা, কিশোর কিশোরিরা লেগে থাকে তবে মাদক আরএই যুব সমাজকে আকৃষ্ট করতে পারবে না। তাই আসুন আমরা আমাদের ছেলে মেয়েদেরকে খেলাধুলার প্রতি আকৃষ্ট করি। পরে অতিথিরা চ্যাম্পিয়ন এবং রানারআপদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে মুজিব বর্ষ জাতীয় স্কুল কাবাডি (বালক,বালিকা) প্রতিযোগিতা শেষ করেন।

আই.এ/

মন্তব্য করুন