চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত নন্দিত ওয়ায়েজ মুফতী মিছবাহ

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

মাহফিল থেকে ফেরার পথে চট্টগ্রাম-কক্সবাজার মহসড়কে সড়ক দূর্ঘনার শিকার হয়েছেন বিশিষ্ট আলেম ও লেখক, প্রখ্যাত মুফাসসিরে কোরআন ও পাবলিক ভয়েস টোয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক মুফতী হাবিবুর রহমান মিছবাহ।

কক্সবাজারের চকরিয়ায় আল আমিন ফাউন্ডেশনের মাহফিলে বয়ান শেষে ব্যক্তিগত গাড়ীতে করে ফেরার সময় রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহসড়কের বাগিচাহাট এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার নিচে পুকুরে পড়ে যায় গাড়ী। এতে মারাত্মকভাবে আহত হন মুফতী হাবিবুর রহমান মিছবাহসহ তার সফরসঙ্গী, ড্রাইভার ও আরো তিনজন। প্রাথমিক চিকিৎসা শেষে তারা এখন চন্দনাইশস্থ বুলার তালুক তালিমুল কুরআন মাদরাসায় অবস্থান করছেন।

মুফতী মিছবাহ’র সফরসঙ্গী মুফতী সাঈদুর রহমান সাদী জানান, ‘মাহফিল শেষে রাতেই আমরা চকরিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরছিলাম। চান্দনাইশের বাগিচাহাটা এলাকায় এলে রাস্তার মোড় ঘুরতে গিয়ে আমাদের গাড়ি খাদে পড়ে যায়। এতে হুজুরসহ আমরা সবাই আহত হই।’

মুফতী হাবিবুর রহমান মিছবাহ বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে বেঁচে আছি। এমন এক্সিডেন্টে মানুষ বাঁচার কথা নয়। আল্লাহর রহমতে আমাদের তেমন কোনো ক্ষতি হয়নি। তবে আমাদের গাড়ী বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে।’

তিনি বলেন, গাড়ী চার/পাঁচবার পল্টি খেয়ে নিচে পড়ে যায়। গভীর পুকুরে আরেকটু নিচে পড়লে হয়তো বাঁচতাম না। পানিতে ডুবে মারা যেতাম। আল্লাহ আমাদের রক্ষা করেছেন’।

তিনি আরো বলেন, ‘এই রাস্তায় মারাত্মক ঝুকিপূর্ণ বাঁক রয়েছে, যা দূর্ঘটনার কারণ। শুনেছি এখানে এ নিয়ে গত পঁচিশদিনে ধারাবাহিক প্রতিদিন একটি করে গাড়ি পড়েছে। আমরা পচিশতম দূর্ঘটনার শিকার হলাম’। রাস্তার এমন ঝুকিপূর্ণ অব্যবস্থাপনায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

দোহাজারী হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, স্থানীয়দের সহায়তায় তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। দূর্ঘটনার কবলে পড়া গাড়ি উদ্ধার করা হয়েছে। আহতরা এখন স্থানীয় একটি মাদরাসায় অবস্থান করছেন।

/এসএস

মন্তব্য করুন