রামগঞ্জে আযহারীর মাহফিলে ধর্মান্তরিত সেই ১১জন পুলিশ হেফাজতে

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

রামগঞ্জে মাওলানা মিজানুর রহমান আজহারীর মাহফিলে হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করা একই পরিবারের সেই ১১জনকে আটক করেছে পুলিশ।

উপজেলার হাজীপুর পাটোয়ারীর বাড়িতে গত শুক্রবার (২৪ জানুয়ারি) রাতে তাফসিরুল কোরআন মাহফিলে মাওলানা ড. মিজানুর রহমান আযাহারীর কাছে হিন্দু পরিচয়ে কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করে একই পরিবারের ১১জন। অভিযোগ ওঠে তারা আগে থেকেই মুসলিম ছিলো। পরে এ নিয়ে ধ্রুমজাল তৈরি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা তৈরি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, মুসলিম হওয়া পরিবারের মনির হোসেন (৩৯) জন্মসূত্রে মুসলিম এবং রামগঞ্জের বাসিন্দা হলেও প্রায় ৩৫ বছর আগে (মূলত ২৫ বা ৩০ বছর আগে হবে) তিনি ভারতে গিয়ে হিন্দু পরিচয়ে দুটি বিয়ে করেন। তার দুই স্ত্রীর ঘরে ৮ ছেলে মেয়ে। সম্প্রতি তিনি পুরো পরিবার নিয়ে বাংলাদেশে ফিরে আসেন এবং নিজ বাড়িতে জায়গা না পেয়ে কেরাণিগঞ্জে ভাড়া বাসায় মুসলিম পরিচয়েই বসবাস করতে শুরু করেন। (বয়স এবং ভারত যাওয়ার বিষয়ে অসংগতি বিষয়ে বিস্তারিত বর্ণনা পরবর্তি প্রতিবেদনে দেওয়া হবে)

এ ব্যাপারে রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, ঘটনা প্রকাশ পাওয়ার পর ১১জনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি রাষ্ট্রের সিন্ধান্তের উপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেওয়ায় নেওয়া হবে।

বি.দ্র: এ ব্যাপারে সরেজমিন ঘুরে প্রতিবেদন তৈরি করেছেন পাবলিক ভয়েসের রামগঞ্জ প্রতিনিধি পারভেজ হোসাইন। পরবর্তী প্রতিবেদনে বিস্তারিত তুলে ধরা হবে। চোখ রাখুন পাবলিক ভয়েসে। 

এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন পড়তে ক্লিক করুন

/এসএস

মন্তব্য করুন