হবিগঞ্জে সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

বাস শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য হবিগঞ্জ জেলার সব সড়কে পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। ফলে সোমবার থেকে ঢাকা ও সিলেটসহ সারা দেশের সঙ্গে হবিগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ থাকবে।

শনিবার রাতে সংগঠনের কার্যালয়ে এক জরুরি সভায় হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘট আহ্বান করে। ঢাকা-সিলেট মহাসড়কের মিরপুরে বাস শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী জানান, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন অবৈধ যানবাহন চলাচল করছে। ফলে মহাসড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। পাশাপাশি বাহুবল উপজেলার মিরপুর পয়েন্ট ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্টে অবৈধ গাড়ির শ্রমিকদের অত্যাচারে সংগঠনের আওতাধীন বাসসহ সব যানবাহনের শ্রমিকরা নিরাপদে নির্বিঘ্নে চলাচল করতে পারছেন না।

তিনি জানান, গত ১৮ জানুয়ারি দুপুরে মহাসড়কের মিরপুর পয়েন্টে হবিগঞ্জ থেকে আউশকান্দি সড়কে চলাচলরত বাসের শ্রমিকদের ওপর সিএনজি অটোরিকশার শ্রমিক নামধারী কতিপয় সন্ত্রাসী লাঠি ও হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ ঘটনায় বাহুবল মডেল থানায় মামলা দায়ের করা হয়। কিন্তু এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

মো. সজিব আলী জানান, এ ব্যাপারে গত ১৯ জানুয়ারি সংগঠনের জরুরি সভায় ২৫ জানুয়ারির মধ্যে আসামিদের গ্রেফতার, মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ, মিরপুর ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্ট যানজটমুক্ত করার দাবি জানানো হয়। অন্যথায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়। তিনি জানান, এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ না নেয়ায় শ্রমিকরা পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেন।

ধর্মঘট পালনকালে সংগঠনের আওতাধীন সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন