দুর্নীতি ও দূষণে মৃতপ্রায় ঢাকাকে বাঁচাতে হাতপাখাই একমাত্র মাধ্যম; ঢাকাবাসীর প্রতি পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেন, আমরা নীতি-আদর্শের রাজনীতি করি। সে আদর্শ হলো ইসলাম। ইসলাম প্রতিষ্ঠিত হলে মানুষ তো বটে, একটি পিপীলিকাও তার অধিকার বুঝে পাবে। তিনি বলেন, ঢাকা চারশ বছরের ঐতিহ্যবাহী শহর। কিন্তু সে ঢাকা আজ বিশ্বের সবচেয়ে দূষিত শহর। বসবাসের অযোগ্য নগর। বিগত দিনে আমরা যাদেরকে ভোট দিয়ে ক্ষমতায় পাঠালাম, তারাই তো ঢাকাকে বসবাসের অযোগ্য শহরে পরিণত করেছে।তারা নির্বাচনের সময় সুন্দর সুন্দর কথা বলে ক্ষমতায় এসে জনগণের সাথে প্রতারণা করেছে। এদের চরিত্র আমাদের কাছে স্পষ্ট। এখন জনগণের কাছে নতুন করে বলার তাদের কিছু নেই।
ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোট দিয়ে কেউ ধনীও হয় না। আবার কেউ গরীব ও হয় না। তবে আমার-আপনার একটি ভোটের সাথে দেশের স্বার্থ জড়িত, এ নগরের ভবিষ্যৎ জড়িত, আমাদের সন্তানদের ভবিষ্যৎ জড়িত। শুধু তাই নয়, আমাদের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি এর সাথে জড়িত।

আজ ২৫ জানুয়ারী’২০ইং শনিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত নগরীর নতুন বাজার, কুড়িল বিশ্বরোড, বিমানবন্দর, জসিমউদ্দিন, রাজলক্ষী, আজমপুর, হাউজ বিল্ডিং এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সমর্থনে গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন পথসভায় উপরোক্ত কথা বলেন পীর সাহেব চরমোনাই।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, ভোট মানে সাক্ষ্য দেয়া, সমর্থন করা এবং সাহায্য করা। এখন আপনি নিজের বিবেককে জিজ্ঞেস করুন, আপনি কার পক্ষে সাক্ষ্য দিবেন। আপনি কাকে সমর্থন করবেন এবং সাহায্য করবেন। তিনি বলেন, আমি বিশ্বাস করি, নগরবাসী একজন সৎ, যোগ্য, শিক্ষিত এবং আল্লাহভীরু লোককে নিজেদের নগরপিতা হিসেবে বেছে নিবে। দেশবাসী আজ পরিবর্তন চায়। আর এ পরিবর্তনের সূচনা ঢাকা থেকেই শুরু হবে, ইনশাআল্লাহ।

মেয়রপ্রার্থী মাওলানা মাসউদ সম্পর্কে পীর সাহেব চরমোনাই বলেন, আমাদের মেয়রপ্রার্থী শিক্ষায় সবচেয়ে এগিয়ে। তিনি দীনি ও সাধারণ শিক্ষায় সর্বোচ্চ শিক্ষিত। নগর উন্নয়ন বিষয়ে পিএইচডি করছেন। তিনি একজন আল্লাহভীরু লোক। তাঁর কথা ও কাজে মিল রয়েছে। তিনি একজন দায়িত্ববান মানুষ।

প্রতীক সম্পর্কে পীর সাহেব বলেন, আমাদের প্রতীক শান্তির প্রতীক। ধনী-দরিদ্র সকল মানুষের প্রতীক। তিনি মাওলানা মাসউদকে হাতপাখা মার্কায় ভোট দিয়ে নিজেদের অধিকার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে এগিয়ে আসার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

মেয়রপ্রার্থী মাওলানা মাসউদ বলেন, ঢাকায় আমার জন্ম। এখানকার আলো-বাতাসে আমার বেড়ে ওঠা। এ নগরের সাথে আমার রক্ত- মাংসের সম্পর্ক। এ শহর বসবাসের অযোগ্য হয়ে পড়বে তা মেনে নেয়া যায় না। নাগরিক সেবা প্রদানই প্রধান লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, আমরা দায়িত্ব পেলে সেবা পাওয়ার জন্য আপনাকে ছুটতে হবে না, বরং সেবা আপনাকে খুঁজে নিবে।

পথসভাসমূহে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবি এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, এ্যাডভোকেট আবু হানিফ মিয়া, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, বর্তমান কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, নগর নেতা শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, মুফতী ফরিদুদ্দিন, মুফতী শরিফুল ইসলাম, মুফতী আবু তালহা ছাত্রনেতা কে এম শরীয়াতুল্লাহ, আব্দুর রাজ্জাক, আলমগীর হোসাইন প্রমূখ।

উল্লেখ্য, আগামীকাল ২৬ জানুয়ারি’২০ইং রবিবার বেলা ১১টায় সেগুনবাগিচাস্থ স্বাধীনতা হলে [ঢাকা রিপোর্টার্স এ্যাসোসিয়েশন, ৩য় তলা] হাতপাখার মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে। এতে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন