আবাসন সংকট নিরসনের দাবিতে বাকৃবিতে ছাত্রীদের বিক্ষোভ

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

তানিউল করিম জীম, বাকৃবি প্রতিনিধি: ‘এখনো আমরা ফ্লোরিং করি, তবে নতুনদের সিট বরাদ্ধ কেন?, নামাজ রুমকে গণরুম করা যাবে না, রিডিং রুমকে গণরুম করা যাবে না, হাউজ টিউটরের পদত্যাগ চাই, প্রভোস্টের পদত্যাগ চাই’ স্নোগানে উত্তাল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক তাপসী রাবেয়া হলের বিভিন্ন বর্ষের ছাত্রীরা তাদের দীর্ঘ দিনের আবাসন সংকটের সমাধান এবং প্রভোস্ট ও হাউস টিউটরের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

রবিবার বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়ির সামনে রাস্তা অবরোধ করে বিভিন্ন স্নোগানের মাধ্যমে তাদের দাবি জানিয়ে বিক্ষোভ করে ছাত্রীরা। এ কারণে সাময়িক সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে হলের রিডিং রুম ও পাঠাগার উন্নয়ন, নামাজ ঘরে গণরুম স্থাপন না করা, হলের কর্মচারিদের দুর্ব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, হল ড্ইনিং এর খাবারের মানোন্নয়ন করা।

পরে বিশ^বিদ্যালয়ের প্রক্টর ও সহকারি প্রক্টরদের সাথে ছাত্রীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের বাসভবনে যায়। উপাচার্য ছাত্রীদের সাথে কথা বলেন এবং দাবিগুলো মানার আশ্বাস দিলে সন্ধ্যা ৭ টা নাগাদ তারা রাস্তা থেকে সরে যায়।

/এসএস

মন্তব্য করুন