মাওলানা হিফজুর রহমান ও মামুনুল হকের সাথে মেয়রপ্রার্থী শেখ ফজলে বারীর সাক্ষাৎ

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা সিটি দক্ষিণের ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত মেয়রপ্রার্থী অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ তাঁর নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের প্রবীণ ও বর্ষিয়ান আলেম শায়খুল হাদিস মাওলানা হিফজুর রহমান এবং বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হকের সাথে।

এ বিষয়ে শেখ ফজলে বারী মাসউদের নির্বাচনী প্রচারণার মিডিয়া সমন্বয়ক কে এম শরীয়াতুল্লাহ জানান, আজ ১৯ জানুয়ারী ঢাকা দক্ষিণ সিটি অন্তর্গত মোহাম্মদপুরে নির্বাচনী গণসংযোগ চলাকালীন সময়ে জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় মাওলানা মাসউদ ও তার সমর্থকরা মাওলানা মামুনুল হক ও মাওলানা হিফজুর রহমানের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের দোয়া নেন। সেখানে মাওলানা হিফজুর রহমান শেখ ফজলে বারী মাসউদের প্রশংসা করেন এবং তাকে জড়িয়ে ধরে দোয়া করে নির্বাচনী কার্যক্রম পরিচালনায় উৎসাহ দেন। একই ভাবে মাওলানা মামুনুল হকও সৌজন্যতা প্রকাশ করেন এবং দীর্ঘক্ষণ তারা সৌহার্দপূর্ণ অবস্থায় আলোচনা করেন।

মেয়র প্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এ বিষয়ে পাবলিক ভয়েসকে জানান, সমসাময়িক রাজনীতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা ছাড়াও তারা বর্তমান নির্বাচনী পরিস্থিতি ও দেশের হালচাল নিয়ে কথা বলেন। একই সাথে প্রচলিত রাজনৈতিক দুই দল আওয়ামী লীগ এবং বিএনপির বাইরে ইসলামপন্থীদের একমাত্র প্রার্থী হিসেবে মাওলানা মাসউদকে মামুনুল হক বলেন, “এগিয়ে যান আমরা সহযোগীতা করবো”।

এ বিষয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি ও মেধাবী রাজনৈতিক বিশ্লেষক ও মেয়র প্রার্থী শেখ ফজলে বারী মাসউদের সহোদর শেখ ফজলুর করীম মারুফ এই সাক্ষাতকে ‘মাইলফলক’ আখ্যা দিয়ে ফেসবুকে লেখেন,

‘ইসলামী রাজনীতির ঐতিহাসিক মাইলফলক রচিত হলো আজকে। বাংলাদেশের ইলমী ও ইসলামী রাজনৈতিক অঙ্গনের দুই মহিরুহ শাইখুল হাদিস আল্লামা হিফজুর রহমান দা.বা. ও শাইখুল হাদিস ইবনে শাইখুল হাদিস আল্লামা মামুনুল হক দা.বা. এর সাথে আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামপন্থীদের একক মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

আল্লামা হিফজুর রহমান সাহেব শেখ ফজলে বারী মাসউদকে আন্তরিক দোয়া ও ভালোবাসায় কাছে টেনে নেন। এবং প্রাণভরে দোয়া করে হিম্মতের সাথে এগিয়ে যাওয়ার সাহস দেন। আল্লামা মামুনুল হক দা.বা. তাঁর বংশগত ও স্বভাবজাত ঔদর্যবোধ, আন্তরিকতা ও দ্বীনি ভ্রাতৃত্ববোধ থেকে শেখ ফজলে বারী মাসউদকে উষ্ণ অভ্যর্থনা জানান। এবং পারস্পারিক কুশল বিনিময় করেন।

প্রসঙ্গত : আগামী ১ ফেব্রুয়ারী ঢাকা সিটি কর্পোরেশনের উত্তর ও দক্ষিণ সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে হাতপাখা প্রতিক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে অংশ নিয়েছেন অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ।

মন্তব্য করুন