মৃত্যুর পর একমাত্র নেক সন্তানই আমাদের সম্পদ: গণপূর্তমন্ত্রী

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

‘ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল। পরকাল অনন্ত। তাই পরকালের জন্য আমাদের কিছু করে যেতে হবে। মৃত্যুর পর আমাদের সব আমলের দরজা বন্ধ হয়ে যায়। এ পৃথিবীর কোনো সম্পদ আমাদের কাজে আসবে না। মৃত্যুর পর একমাত্র নেক সন্তানই আমাদের সম্পদ। ওই নেক সন্তান হাত তুলে দোয়া করলে সেটিই হবে মৃত ব্যক্তির সম্পদ।’

বৃহস্পতিবার রাতে পিরোজপুরের নাজিরপুরে একটি ওয়াজ মাহফিলে অংশ নিয়ে মুসুল্লিদের উদ্দেশ্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করীম।

উপজেলার মাটিভাঙা ইউনিয়নের তারাবুনিয়ার খাদেমুল ইসলাম মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমাদের সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সন্তান যদি মাদকাসক্ত ও অনৈতিক চরিত্রের হয়, তবে আমাদের এ পৃথিবীতে বেঁচে থাকাকালেই দোজখের কষ্ট ভোগ করতে হবে। তাই সন্তানকে কোরআন সুন্নাহ মোতাবেক গড়ে তুলতে হবে।

এ সময় তিনি আরও বলেন, আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে, সন্তান রাস্তায় বের হলে যেন অন্যের মেয়েকে ইভটিজিং না করে। জুয়া ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত না হয়ে পড়ে। গণপূর্তমন্ত্রী বলেন, আমাদের পাপাচার ও মিথ্যা থেকে বিরত থাকতে হবে। কেননা মিথ্যা সব পাপাচারের উৎস।

তিনি বলেন, রাতে আমরা ঘুমাতে যাই, সকালে ঘুম থেকে উঠতে পারব এমন কোনো গ্যারান্টি নেই। এ পৃথিবীর অঢেল সম্পদ মৃত্যুর পর কোনো কাজে আসবে না। তাই অতিরিক্ত সম্পদের জন্য আমাদের ঘুষ, দুর্নীতি করে কোনো লাভ নেই।

/এসএস

মন্তব্য করুন