মনপুরায় সা’দপন্থী তাবলীগীরা আলেমদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

মিজানুর রহমান, মনপুরা থেকে : ভোলার মনপুরা এলাকায় দিন গত ৬ জানুয়ারী তাবলীগের বিবাদমান দু পক্ষের মধ্যে দিল্লির সা’দ কান্ধলভী অনুসারী কর্তৃক মনপুরা উপজেলার ২নং হাজির হাট ইউনিয়নের চরফৈয়েজুদ্দিন দাখিল মাদ্রাসা জামে মসজিদে জামাত আসার বিষয়কে কেন্দ্র করে সা’দ পন্থী ও মাও. জোবায়ের আহমদ সাহেবের অনুসারীদের মধ্যে কথা কাটা-কাটির জের ধরে গত (৬ জানুয়ারী) সন্ধা ৬ ঘটিকায় মাও. জুবায়ের সাহেবের অনুসারী মাওলানা ইউনুস আহমেদ এর উপর সা’দ পন্থী নুরইসলাম মেম্বার এর ছেলে সাগর ফরাজী এর নেতৃত্বে হামলা করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে।

আরও পড়ুন : মনপুরায় ইসলামী আন্দোলনের নেতার ওপর সা’দপন্থী তাবলিগীদের হামলার অভিযোগ

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) বাদ মাগরিব ফকিরহাট বাজার মসজিদ চত্বর থেকে মসজিদের খতিব মাওলানা রফিকুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি মসজিদ থেকে বের হয়ে ফকিরহাট বাজার প্রদক্ষিন করে বাজার দক্ষিণ মাথায় সমাবেশ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জানা যায়, গত ১ জানুয়ারী উক্ত হামলার পর স্থানীয় ওলামায়ে কেরাম প্রশাসনের দারস্থ হয়েছিলেন এবং হামলায় জড়িতদের সন্ত্রাসী আখ্যা দিয়ে তাদের দ্রুত গ্রেফতার করার দাবি জানিয়েছিলেন সাথে সাথে জড়িতদের গ্রেফতার করতে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন। কিন্তু ভুক্তভোগীরা দাবি করে জানান, প্রশাসন কোন ভুমিকা না নেওয়ায় আজকে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এবং সমাবেশ থেকে আলেম ওলামারা হামলাকারীদের ব্যাপারে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

মিছিল সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাও. শিহাব উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, মনপুরার মানুষ উলামায়ে কেরামকে মহব্বত করেন এবং ভালোবাসেন, তারা কখনো উলাময়ে কেরামের বিদ্বেষী নয় তাই বিচ্ছিন্ন ভাবে যারা আলেমদের ওপর হামলার মত জঘন্য কাজ করেছেন তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে। এসময় তিনি প্রশাসনকে দোষী করে আরও বলেন, গত ৬ জানুয়ারী সা’দ পন্থী সন্ত্রাসীরা আমাদের উলামায়ে কেরামের হামলা করেছেন আমরা মনপুরার উলামায়ে কেরাম প্রশাসনের নিকট এর সুষ্ঠু বিচার চেয়েছি, কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোন বিচার পাইনি। আমরা এই বিক্ষোভ সমাবেশ থেকে প্রশাসনকে ২ দিনের আলটিমেটাম দিলাম, যদি এই দুই দিনের মধ্যে সন্ত্রাসীদেরকে গ্রেফতার করতে না পারে তাহলে মনপুরায় তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় আরো বক্তব্য রাখেন, হাজিরহাট বাজার মার্কাজ মসজিদের খতিব মাও. ইউসুফ, মার্কাজের শূরা সদস্য মাষ্টার মোঃ আলমগীর, মাও. নুরুজ্জামান, মাও. রফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

মন্তব্য করুন