ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

ভোলা প্রতিনিধি: ভোলার মেঘনায় অপহরনের ২৪ ঘন্টা পর ডাকাতদের কাছ থেকে মো. মনির ও মো. করিম নামের দুই জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় মো. সাজু নামর এক জলদস্যুকে আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে ভোলা সদর উপজেলার মেঘনা নদীর ভোলার চর নামক এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া জেলে মনির ও করিম লক্ষীপুর জেলার মজুচৌধুরীহাট এলাকার বাসিন্দা। এবং জলদস্যু সাজুর বাড়ি ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে।

কোস্টগার্ড জানায়, গত শনিবার মেঘনা নদীর বঙ্গের চর পয়েন্টে মাছ ধরার সময় একদল জলদস্যু দুই জেলেকে অপহরন করে নিয়ে যায়। পরে তারা ওই দুই জেলেকে ফিরিয়ে দিতে মুক্তিপন দাবী করে। খবর পেয়ে সোমবার কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি দল ইলিশা পয়েন্ট থেকে জলদস্যু সাজুকে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদের পর অপহৃত জেলেদের উদ্ধারে অভিযানে নামে। এসময় বাকী দস্যুরা কোস্টগার্ডের খবর পেয়ে পালিয়ে যায়। পরে দস্যুদের আস্তানা থেকে দুই জেলেকে উদ্ধার করা হয়। উদ্ধার করা জেলেদের চিকিৎসা দিয়ে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড দক্ষিন জোনের গোয়েন্দা বিভাগের সদস্য দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আটককৃত জলদস্যুকে মঙ্গলবার ভোলা থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

/এসএস

মন্তব্য করুন