গাজীপুরে ঝুট গুদামে আগুন: সুতা ও মেশিনপত্র পুড়ে ব্যাপক ক্ষতি

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০
প্রতিকি ছবি

গাজীপুরে ঝুট গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৯টি ঝুট গুদাম পুড়ে গেছে। সি‌টি করপোরেশনের দেওয়া‌লিয়াবা‌ড়ি বেলতলা এলাকায় আজ মঙ্গলবার (১৪ জানুয়া‌রি) সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ড শুরু হলে সকাল ৮টার দিকে প্রথমে কাশিমপুরের ডিবিএল ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে জয়দেবপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের আরও ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

গাজীপুর ফায়ার সা‌র্ভিস সূত্র জানায়, দেওয়া‌লিয়াবা‌ড়ি বেলতলা এলাকায় ‌টিনশেডের এক‌টি ঝুট গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পাশের চান মিয়া, হুমায়ূন, মামুন, খোকা, আলাল ও সাইফুলের গুদামসহ মোট আটটি গুদামে ছ‌ড়িয়ে পড়ে।

খবর পেয়ে জয়দেবপুর, ডি‌বিএল ও কা‌লিয়া‌কৈর ফায়ার সা‌র্ভিসের পাঁচটি ইউ‌নিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে টিনশেড গুদাম ও ঝুট পু‌ড়ে গে‌ছে। বি‌ড়ি- সিগা‌রে‌টের আগুন থেকে এর সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হ‌চ্ছে।

আগুনে গুদামে থাকা সুতা ও মেশিনপত্র পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষতির আশংকা করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়-ক্ষ‌তির প‌রিমাণ জানা যায়‌নি।

/এসএস

মন্তব্য করুন