লেজুরভিত্তিক ছাত্র রাজনীতিতে ইশা ছাত্র আন্দোলন আদর্শ সংগঠন: পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া শাখার বার্ষিক সম্মেলন-২০২০ আজ রোববার (১২ জানুয়ারী) চরমোনাই মাদরাসা অডিটোয়িামে অনুষ্ঠিত হয়েছে।

শাখা সভাপতি মুহাম্মাদ আবু বকরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মুহাম্মাদ রেজাউল করীম ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ শাহ জালালের যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাংলাদেশে উল্লেখযোগ্য ও কুরআন-সুন্নাহর আলোকে পরিচালিত একটি ছাত্র সংগঠন। বর্তমান সময়ে রাজনীতিতে লেজুর ভিত্তিক ছাত্র রাজনীতিতে দলগুলোর প্রভাব যেখানে সবাইকে আতংকিত করছে, ঠিক তখন ইশা ছাত্র আন্দোলন রাজনীতির মাঠে ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় ইসলামই একমাত্র পন্থা’ এই স্লোগানকে ছড়িয়ে দিচ্ছে এবং জনগণকে এই শ্লোগানে একভুত করার চেষ্টায় রাজনৈতিক সংস্কৃতিকে যথাযথভাবে আকড়ে ধরেই তাদের লক্ষপানে পৌছার চেষ্টা করছে। যা অনেক প্রসংশার।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে রাজনীতিতে লেজুর ভিত্তিক ছাত্র রাজনৈতিক দলগুলো মাধ্যমে আদর্শ সমাজ গঠনের কথা চিন্তা করা অমূলক। তবুও বিগত বিশ্বের ইতিহাস প্রমান করে আদর্শ সমাজ গঠনে ছাত্রদের ভূমিকা অপরিসীম। তাই আদর্শ সমাজ গঠনে ছাত্রদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরমোনাই কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নূরুল ইসলাম আল আমীন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম.হাসিবুল ইসলাম। বিশেষ বক্তা হিসেবে ছিলেন কেন্দ্রীয় অফিস ও যোগাযোগ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক শেখ এহতেশাম বিল্লাহ আজিজি।

এছাড়াও বক্তব্য রাখেন শাখা সহ-সভাপতি মুহাম্মাদ আবু বকর, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ রুহুল আমীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ কাওসার মাহমুদ, অর্থ সম্পাদক মুহাম্মাদ নূর কাশিম, দফতর সম্পাদক মুহাম্মাদ আলাউদ্দিন, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মাদ রবিউল আলম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইয়াসীন আরাফাত, সদস্য মুহাম্মাদ রহমাতুল্লাহ ও আশরাফুজ্জামান প্রমুখ।

সম্মেলন শেষে শাখার ২০১৯ সেশনের কমিটি বিলুপ্তি করে ২০২০ সেশনের কমিটির তিন জনের নাম ঘোষণা করা হয়। এতে মুহম্মাদ আবু সালেহ মুসাকে সভাপতি, মুহাম্মাদ রেজাউল করীমকে সহ-সভাপতি ও মুহম্মাদ শাহ জালালকে সধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। সম্মেলনের মূল পর্ব শেষে বাদ মাগরীব ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

/এসএস

মন্তব্য করুন