ইসলামের মধ্যেই বাংলাদেশের স্বাধীনতার মুল ভিত্তি- মুফতি ফয়জুল করিম

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ভিত্তি ইসলামের মধ্যে ,ধর্মনিরপেক্ষতার ভিত্তিতে নয়। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে সকল ক্ষেত্রেই ইসলাম নিহিত ছিল। ৫২ ,৬২,৬৬,৬৯,৭১ সালের আন্দোলন কোথায় ধর্ম নিরপেক্ষতা ছিল না। ৬ দফা ,১১ দফা , ২১ দফা সহ স্বাধীনতার পুর্বে হওয়া সকল আন্দোলনের কোথাও ধর্ম নিরপেক্ষতা বা ইসলামের সাথে সাংঘর্ষিক কোন দফা ছিল না। ৭ই মার্চের ভাষনের শেষ শব্দ ছিল“ ইনশাআল্লাহ।

যে দেশ ইনশাআল্লাহর ভিত্তিতে স্বাধীন হয়েছে সেই দেশে যারা ধর্ম নিরপেক্ষতার স্লোগান দেয় তারা বিদেশিদের দালাল বাংলাদেশের স্বাধীরতা সার্বভৌমত্বের শত্রু। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখা ( উত্তর) এর আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

এ সময় তিনি আরো বলেন বাংলাদেশ স্বাধিন হয়েছে ৪৯ বছর।  বৃটিশ থেকে স্বাধীনতা পেয়েছি ৭২ বছর। এদেশে মুসলিম লীগ শাসন করেছে, আইযুব খান শাসন করেছে, আওয়ামীলীগ, বিএনপি, জাতিয় পার্টি এদেশ শাসন করেছে। বর্তমানে আওয়ামীলীগ এদেশ শাসন করেছে। কিন্তু এদেশের মানুষের ভাগ্য পরির্বতন হয় নাই। এক দল ক্ষমতায় এসেছে , আরেক দল ক্ষমতা ছেড়েছে। ক্ষতমার উলট পালট হয়েছ মানুষের ভাগ্যের হয় নি। তাই নেতা নয় নীতির পরির্বতন করতে হবে। ছাত্ররা আগামি দিনের ভবিষ্যত , আজকের ছাত্রদের মধ্য থেকেই আগামি দিনের নেতৃত্ব তৈরি হবে। আগামি দিনের সুন্দর বাংলাদেশ গড়তে ছাত্রদের এগিয়ে আসতে হবে। তথাকথিত মতবাদ নয় আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন ইসলামী হুকুমত প্রতিষ্ঠার মধ্য দিয়ে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা সভাপতি আবুল হাসেমের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় সভাপতি এম হাসিবুল ইসলাম ।

এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা সভাপতি মৌলভি সিরাজুল ইসলাম , সহ সভাপতি মাও: মিজানুর রহমান , মাও: তাজউদ্দিন ফারুকি , সাধারন সম্পাদক মাও: আতাউর রহমান মোমতাজি, যুগ্ম সম্পাদক মাও: তরিকুল ইসলাম , সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল মমিন, ভোলা সদর থানা সভাপতি মাও: আবুল হাসান কাশেমি ,বোরহানউদ্দিন উপজেলা সভাপতি মাও:একেএম ইদ্রিস  প্রমুখ ।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন