দুর্নীতিবাজ লোক দিয়ে সুশাসন আশা করা বোকামি : ভোলায় মুফতী ফয়জুল করিম

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২০

মিজানুর রহমান, ভোলা থেকে : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেন (শায়েখে চরমোনাই) বলেন, দুর্নীতিবাজ লোক দিয়ে সুশাসন আশা করা চরম বোকামি! বরং আদর্শবান নেতৃত্বের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, দেশে আইনের শাসন না থাকায় ধর্ষণের মত অপরাধপ্রবণতা বাড়ছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার উদ্যোগে আয়োজিত শনিবার (১১ জানুয়ারি “২০ ইং) বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড প্রাঙ্গণে জেলা সভাপতি মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হেলাল উদ্দিনের পরিচালনায় জেলা ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও সরকার দলীয় হস্তক্ষেপে মুক্ত পরিবেশ বজায় রাখতে হবে। এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা না হলে নতুন কোন পরিস্থিতি তৈরির জন্য সরকার-ই-দায়ী থাকবে।

এসময় তিনি আরও বলেন, সাম্য,মানবিক মর্যদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ নামীয় ভূখন্ড হয়েছিল। ইনসাফ ভিত্তিক বিচার এবং অন্য, বস্র,খাদ্য,বাসস্থান ও চিকিৎসা নিশ্চিত করার জন্যই বাংলাদেশের মানুষ আন্দোলন সংগ্রাম করেছিল, কিন্তু আজও সেই অধিকারগুলো প্রতিষ্ঠিত হয়নি।

প্রধান বক্তার বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, ক্যাম্পাসে শান্তি-শৃঙ্খলাও পড়াশোনার পরিবেশ বজায় রাখতে ও স্বচ্ছ জাতীয় নেতৃত্ব গঠনের লক্ষ্যে অবিলম্বে দেশব্যাপী ক্যাম্পাসসমূহে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

তিনি আরও বলেন, ধর্ষণে মেতে ওঠে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর হিসাব অনুযায়ী, ২০১৯ সালে এক হাজার ৪১৩জন নারী ধর্ষণের শিকার হয়েছে। ২০১৮ সালে এই সংখ্যা ছিলো ৭৩২জন। অর্থাৎ, গত বছরের তুলনায় ধর্ষণের ঘটনা বেড়েছে দ্বিগুণ। এর অনেকগুলো কারণের মধ্যে অন্যতম একটি কারণ হলো ধর্ষকের বিচার না হওয়া। ধর্ষণের মত ঘৃণ্য অপরাধ দমনে সংসদে কার্যকর আইন পাশ করতে হবে।

তিনি আরো বলেন, ঢাবি শিক্ষার্থী ধর্ষণই এ এলাকার প্রথম দুর্ঘটনা নয়, নির্জন এ ফুটপাতে প্রায়ই ঘটে নানা অপরাধ। সুতরাং, কুর্মিটোলার এ সড়কে অপরাধ দমনে পর্যাপ্ত রোড লাইট এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ব্যবস্থা করতে হবে।

ছাত্র সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার সহ-সভাপতি মা. তাজউদ্দিন ফারুকী, জেলা সেক্রেটারি মাও. আতাউর রহমান মোমতাজী, জয়েন্ট সেক্রেটারি মাও. তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল মমিন, প্রচার সম্পাদক মাওলানা ইউসুফ আদনান ও ছাত্র আন্দোলনের সাবেক জেলা সভাপতি মুহাম্মদ সাইফুল ইসলাম সহ প্রমূখ নেতৃবৃন্দ।

মন্তব্য করুন