সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের পরিচালনা কমিটি গঠন

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে ফলপ্রসূ করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের সামগ্রিক কর্মকান্ড তদারকি বা মনিটরিং করবেন দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান এবং উত্তর সিটি নির্বাচনের কর্মকান্ড মনিটরিং করবেন অপর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। দলের মহাসচিব উভয় সিটি নির্বাচনের কার্যক্রম দেখভাল করবেন।

আজ বৃহস্পতিবার বিকেলে দলের কেন্দ্রীয় নীতি নির্ধারনী পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিতত্বে করেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। এছাড়াও কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে যারা যে সিটির অধীনে বসবাস করেন তারা সে সিটির মেয়র প্রার্থীর পক্ষে সরাসরি মাঠে নেমে প্রচারণাসহ সামগ্রিক কর্মকান্ডে অংশ নেবেন।

বড় দু’টি দলের ব্যর্থতা, দুর্নীতি ও সন্ত্রাস থেকে মুক্তির পথ কোনটি তা তুলে ধরে হাতপাখার প্রার্থির বিজয় নিশ্চিতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি প্রচারে থাকবেন ওলামায়ে কেরাম ও বিশিষ্টজনরাও। সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকার ঘোষণা দিয়েছেন হাতপাখার প্রার্থীরা। কমিটির সদস্য ও দলীয় নেতাকর্মীরা ওয়ার্ড, থানাভিত্তিক প্রচার-প্রচারণা চালাবেন।
নেতৃবৃন্দ বলেন, নির্বাচন সুষ্ঠু হবে বলে আমরা মনে করি না। তারপরও আন্দোলনের অংশ হিসেবে আমরা এ নির্বাচনে অংশ নিয়েছি। এই নির্বাচনের মাধ্যমে আমরা জনগণের কাছে পৌঁছাতে সক্ষম হব, ইসলামী শাসনই যে একমাত্র মুক্তির গ্যারান্টি তা তুলে ধরার জন্য জনগণের কাছে যাওয়ার সুযোগ পাব।

দুই সিটির বিদ্যমান সমস্যা সমাধানে ভবিষ্যৎ পরিকল্পনাসহ উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি ভোটারদের মধ্যে তুলে ধরা হবে। এর জন্য গঠন করা হচ্ছে একটি সমন্বয় কমিটি।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান,সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, দক্ষিণ মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান, উত্তর মেয়রপ্রার্থী অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান প্রমুখ।

ওয়াইপি/

মন্তব্য করুন