বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ১৭ তম কেন্দ্রীয় প্রাথমিক পরীক্ষার ফলাফল প্রকাশ

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ১৭ তম কেন্দ্রীয় প্রাথমিক পরীক্ষা সমুহের ফলাফল প্রকাশ করা হয়েছে।

গত ৩০ শে ডিসেম্বর বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের সদর দপ্তর চরমোনাইতে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও যুগ্মমহাসচিব জনাব মাওলানা মুজিবুর রহমান ও বোর্ডের সচিব মাওলানা মুহাম্মদ শামসুদদোহা তালুকদার আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করার ঘোষণা দেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী ২০১৯ সালের বিভিন্ন শ্রেণীর সম্মিলিত পাশের হার ৯৪.১৪%। জিপিএ ফাইভ পেয়েছে ১৭৮ জন। ৪র্থ শ্রেণীতে পাশের হার ৮৯.৩৭, ২য় শ্রেনীতে ৯০.৩৭,খাছ ৯৯.৮০ ও হেফজ ৯৯.১৪।

ফলাফল প্রকাশের সময় আরো উপস্থিত ছিলেন চরমোনাই জামেয়ার উসতায মাওলানা নূরুল আলম, সহকারী প্রশিক্ষণ সচিব মাওলানা আব্দুর রাজ্জাক জিহাদী, পরীক্ষা নিয়ন্ত্রণ কর্মকর্তা মাওলানা আবুবকর সিদ্দিক, বোর্ডের পরিদর্শন জিম্মাদার মাওলানা খায়রুল আলম সিদ্দিকীসহ বোর্ডের সকল কর্মকর্তা বৃন্দ। ফল প্রকাশ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানটি পরিচালনা করেন জামেয়ার উস্তায মাওলানা মিজানুর রহমান আদীব।

প্রসঙ্গত : বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড বাংলাদেশ মুজাহিদ কমিটি পরিচালিত একটি স্বতন্ত্র শিক্ষাবোর্ড। সারাদেশে কয়েক হাজার মাদরাসা পরিচালনা করে থাকে এই বোর্ড। জেনারেল ও কওমী শিক্ষার সমন্বয়ে পরিচালিত এই বোর্ডের অধিনে প্রায় ৩০ এর অধিক দাওরায়ে হাদিস মাদরাসা রয়েছে। যারা বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধিনে থেকে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর অধিনে কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। এছাড়াও সারাদেশে ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মাদরাসা প্রতিষ্ঠার লক্ষে কাজ করে যাচ্ছে তারা।

মন্তব্য করুন