দাবাং থ্রি’র আয়ের চেয়ে গুরুত্বপূর্ণ নাগরিকত্ব আইনের প্রতিবাদ: সোনাক্ষী

প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৯

ভারতজুড়ে একত্র হয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে লড়ছে দেশটির মানুষ। এই প্রতিবাদে সামিল হয়েছেন বলিউডের তারকারাও। কিন্তু অনবরত হয়ে চলা এই প্রতিবাদের জেরে বলিউডের বক্স অফিসে টান পড়েছে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

খবরে বলা হয়, কিছুদিন আগেই মুক্তি পেয়েছে সলমনের খানের দাবাং ৩। কিন্তু অন্যান্য বারের মতো ভালো ব্যবসা করছে না এই ছবি। আর তার অন্যতম কারণ, দেশের অধিকাংশ মানুষ এখন সিএএ প্রতিবাদে সামিল হয়েছেন। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

সোনাক্ষী জানাচ্ছেন, দাবাং ৩-এর বক্স অফিস কালেকশন কী, তার থেকেও বেশি জরুরি এনআরসি-র বিরুদ্ধে দেশ জুড়ে যে আলোচনা চলছে তা নিয়ে প্রতিবাদ করা।

এক সংবাদমাধ্যমের কাছে সোনাক্ষী বলছেন, আমার মনে হয় মানুষ জানে কোনটা বেশি জরুরি। কিন্তু এই ছবিতে মানুষের প্রতিক্রিয়া নিয়ে আমি খুশি। এই মুহূর্তে সারা দেশের মানুশ একাট্টা হয়েছে সিএএ-র প্রতিবাদ করতে। ছবির থেকে এই বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ।

সিএএ নিয়ে যারা প্রতিবাদ করেছেন তাদের সম্পর্কেও কথা বলেছেন অভিনেত্রী। সোনাক্ষীর কথায়, আমি দেশের মানুষের পক্ষেই আছি। মানুষ যে ভাবে প্রতিবাদ করছে, সেই অধিকার ছিনিয়ে নেওয়া যাবে না। যারা বেরিয়ে এসে নিজের মতামত প্রকাশ করছেন আমি তাদের জন্য গর্বিত। আমি তাঁদের সঙ্গেই।

কিন্তু বলিউডের বহু প্রথম সারির অভিনেতাই এখনও এই প্রসঙ্গে মুখ খোলেননি। তাঁরা কি ভয় পেয়ে আছেন! এই প্রসঙ্গে সোনাক্ষী বলেছেন, আমার মনে হয় না কেউ ভয় পেয়েছেন।

সেলেবরা প্রতিবাদ করতে রাস্তায় নামলেই পুরো নজরটা তাদের উপরে গিয়ে পড়বে। মিডিয়া তখন তাদেরই কভার করবে। ফলে সাধারণ মানুষের উপর থেকে নজর সরে যাবে। কিন্তু কেউ যদি মনে করেন তারা এই ভিড়ে সামিল হতে চান, তিনি নিশ্চয়ই বেরিয়ে আসবেন।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস/এসএস

মন্তব্য করুন