পটুয়াখালীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

কাওছার আহমেদ, পটুয়াখালী প্রতিনিধি: আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উদযাপন উপলক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজন নিয়ে পালিত হয় শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এদিনে বাঙালির চূড়ান্ত বিজয়ের ঊষালগ্নে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে জাতিকে মেধাশূন্য করার ঘৃণ্য অপপ্রয়াস চালায়।

জাতির এই সূর্যসন্তানদের মহান আত্মত্যাগকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করতে পটুয়াখালী জেলার পুরাতন জেলখানায় শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিস্তম্ভে বিনম্র শ্রদ্ধাঞ্জলি দোয়া মোনাজাত এবং জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে আয়োজিত শিশুদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এসময়ে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান(পিপিএম), স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হেমায়েত উদ্দিন, জেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি বীর মুক্তযোদ্ধা কাজী আলমগীর, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ মন্নান, যুগ্ম সাধারন সম্পাদক সদর উপজেলা নির্বাহী অভিসার এ্যাডভোকেট মোঃ গোলাম সরোয়ার, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর হোসাইন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মোতালেব মোল্লা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড.শৈলেন চন্দ, দপ্তর সম্পাদক এড.হাবিবুর রহমান, জেলা মুক্তযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম.এ হালিম, জেলা যুবলীগের আহবায়ক এড.আরিফুজ্জামান রনি এবং জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সকল শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

আই.এ/

মন্তব্য করুন