খালেদা জিয়ার সাথে দেখা করতে বিএসএমএমইউতে যাচ্ছেন স্বজনরা

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

কারান্তরিণ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যাবেন তার স্বজনরা। আজ শনিবার বেলা ৩টায় বিএসএমএমইউতে যাবেন তারা।

আপিল বিভাগে জামিন খারিজ হওয়ার পর আজই প্রথম তার সঙ্গে সাক্ষাত করতে যাবেন পরিবারের সদস্যরা। বেগম জিয়ার মেজো বোন সেলিমা ইসলাম, ভাই, ভায়ের স্ত্রীসহ ৬ জন দেখা করবেন।

গত বৃহস্পতিবার মেডিকেল বোর্ডে রিপোর্ট বিবেচনায় নিয়ে বেগম জিয়াকে উন্নত চিকিৎসা দেয়া নির্দেশ দিয়ে জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

প্রসঙ্গ, গত বছরের (২০১৮) ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন। পরে ওই বছরের ৩০ অক্টোবর খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। সেই সাথে প্রত্যেক আসামীকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ড দেন আদালত।

একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট (চলমান জামিন আবেদন) মামলায় ৭ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করে সাজা ঘোষণা করেন রাজধানীর নাজিম উদ্দিন রোডে পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান।

দুই মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে বিএনপি চেয়ারপার্সন গত বছরের ৮ ফেব্রুয়ারী থেকে কারাগারে আছেন।

/এসএস

মন্তব্য করুন