এবার খুলনায় দৈনিক সংগ্রামের অফিসে হামলা ও ভাংচুর

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: গতকাল ঢাকায় দৈনিক সংগ্রামের অফিসে হামলার পর আজ দৈনিকটির খুলনা অফিসে হামলা ও ব্যাপক ভাংচুর চালিয়েছে দুর্বৃত্তরা । খুলনা প্রেসক্লাব সংলগ্ন ১০২ স্যার ইকবাল রোডস্থ দো-তলা ভবনে অবস্থিত অফিসে শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে এ হামলা ও ভাংচুর চালানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১১ টার দিকে ২০/৩০ জনের একটি সশস্ত্র গ্রুপ হাতুড়ি ও শাবল নিয়ে খুলনা প্রেসক্লাব সলংগ্ন ১০২ স্যার ইকবাল রোডস্থ দো-তলা ভবনে অবস্থিত দৈনিক সংগ্রামের অফিসের নীচে চা’র দোকানের সামনে জড়ো হয়। এরপর তারা উপরে উঠে অফিসের গেটের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে বিদ্যুতের মিটারটি ভেঙে ফেলে।

পরবর্তীতে তালা ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়ে শাবল দিয়ে দরজা ভেঙে অফিসে প্রবেশ করে ব্যাপক তান্ডব চালায়। তারা অফিসে রক্ষিত টেলিভিশন, কম্পিউটার, বুক সেল্ফ, ফাইল ক্যাবিনেট, চারটি টেবিল, ১৫টি চেয়ার, ফ্যান, ঘড়ি, পানির ফিল্টার, টেবিল ডেক্স, কম্পিউটার টেবিল ভাংচুর করে। বুক সেলফে রক্ষিত সাংবাদিকতায় পাওয়া বিভিন্ন সংগঠনের দেয়া সম্মাননা ক্রেস্ট, শহীদ সাংবাদিক শেখ বেলাল উদ্দিনের ছবি ভাংচুর করে ব্যাপক তান্ডব চালায়। পরে হামলাকারীরা তাদের আনা তালা অফিসের গেটে লাগিয়ে দিয়ে চলে যায়।

দৈনিক সংগ্রামের অফিসের বাড়িওয়ালা মোস্তফা ফারুক আহমেদ বাপ্পী বলেন, হামলাকারীরা তাকে হুমকি দিয়ে বলে গেছে তিন ঘন্টার মধ্যে সংগ্রামের সাইন বোর্ড খুলে ফেলতে হবে। তা না হলে আপনার বিল্ডিংয়েরও ক্ষয়ক্ষতি হবে।

এ ব্যাপারে খুলনা সদর থানার ওসি আসলাম বাহার বলেন, ঘটনা শুনে আমরা অফিসে গিয়েছিলাম। ভিতরে চেয়ার, টেবিল, কম্পিউটার, টিভি ভাংচুর করে হামলাকারীরা গেটে তালা ঝুলিয়ে দিয়ে চলে গেছে। এ ব্যাপারে পত্রিকা কর্তৃপক্ষ অভিযোগ দিলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেব।

আই.এ/

মন্তব্য করুন