দর্শক ‍শূন্য বঙ্গবন্ধু বিপিএল: সমালোচনায় বিদ্ধ বিসিবি (ভিডিও)

মাহিন মাহিন

মুহসিন

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল-এর প্রথম আয়োজন হয় ২০১২ সালে। সেবারের আসরটি উদ্বোধন করেন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান। অংশগ্রহণ করে ৬ টি দল। এরপর থেকে বিসিবি প্রতিবছর টি২০ ফরম্যাটের ডাবল রাউন্ড রবিন ও নকআউট ক্যাটাগরির এই খেলার আয়োজন করে থাকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আসরটি এবার আয়োজিত হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে। গত ১১ ডিসেম্বর এবারের আসরটি উদ্বোধন করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমন্ত্রিত ছিলেন বলিউডের সাল্লু ভাই খ্যাত নায়ক সালমান খান ও আবেদনময়ী নায়িকা ক্যাটরিনা কাইফ। বিসিবি কর্তৃপক্ষ তাদের পারিশ্রমিকের ব্যপারে কিছু না জানালেও আনঅফিসিয়াল সূত্রে জানা গেছে, স্বল্প সময়ের এই পারফরমেন্সের জন্য সালমান খান নিয়েছেন দেড় কোটি টাকা এবং ক্যাটরিনা নিয়েছেন ১ কোটি টাকা।

অবশ্য এর চেয়ে বেশি পারিশ্রমিকের গুঞ্জনও শোনা যাচ্ছে। নাচে গানে আমোদিত হয়েছিল দর্শকরা। খেলার মূল পর্ব শুরু হয় গত ১২ই ডিসেম্বর বুধবার। এবারের অংশগ্রহণকারী দল রয়েছে ৭ টি। চিটাগাং চ্যালেঞ্জার্স কুমিল্লা ওয়ারিয়ার্স রংপুর রেঞ্জার্স ঢাকা প্লাটুন রাজশাহী রয়েলস সিলেট থান্ডার এবং খুলনা টাইগার্স। এবারের ব্যয়বহুল এই আসরে শুরু থেকেই গ্যালারি ছিল দর্শকশূন্য।

বিপিএলের মত জমজমাট আসরে মাইকিং করে দর্শক টানার ব্যর্থ কসরতও এবারই প্রথম। মাশরাফি আফ্রিদি তামিমদের ম্যাচেও ফাঁকা গ্যালারিতে খেলা চলায় দেশজুড়ে বিসিবিকে বিভিন্নভাবে দায়ী করছেন অনেকেই। বিপিএল আবারও ফিরে আসুক স্বরূপে, কামনা করছেন ক্রিড়ামোদিরা। তবে বিপিএলে ব্যয়ের বাহুল্য, অশ্লীলতার ছড়াছড়ি বন্ধ হয়ে একটি সার্বজনীন বিনোদনে পরিনত হোক এই প্রত্যাশা সকল সচেতন নাগরিকের।

এমএম/পাবলিকভয়েস 

মন্তব্য করুন