জবির সমাবর্তনে শেষ মুহুর্তে শিক্ষার্থীদের করণীয়

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

জবি প্রতিনিধি: আগামী ১১ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তন। সমাবর্তনে অংশ নিতে আবেদনকারীদের শেষ মুহূর্তে করণীয় সম্পর্কে জানিয়েছেন সমাবর্তনের দায়িত্ব প্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার মশিউল আলম।

সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করেছেন তাদের জবির ওয়েবসাইটে ঢুকে তাদের নিজস্ব আইডি দিয়ে রেজিস্ট্রেশন স্ট্যাটাস চেক করতে পারবেন। যাদের ‘ওকে’ দেখাবে তাদের রেজিস্ট্রেশন সফল হয়েছে। যাদের রেজিস্ট্রেশন স্ট্যাটাস সফল দেখাবে তাদের আর কিছু করা লাগবে না। এছাড়া যাদের সফল দেখাবে না তাদের সনদ পত্র নিয়ে সহকারী রেজিস্ট্রার অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। তা নাহলে তারা সমার্বতনে অংশ গ্রহন করতে পারবে না। ইতিমধ্যে যাদের স্ট্যাটাস সফল হয়নি তাদেরও মুঠোফোনে বার্তা প্রেরন করা হয়েছে। আর যাদের মুঠোফোনে কোন বার্তা যায়নি তারা নিজের স্ট্যাটাস চেক করতে পারবেন।

যারা সাময়িক ভাবে সার্টিফিকেট নিয়ে গেছে তাদের তা নিজ নিজ ডিপার্টমেন্ট এ জমা দিতে হবে। পরবর্তীতে তারা যেকোনো সময় নিজ বিভাগ হতে মূল সনদ পত্র সংগ্রহ করতে পারবেন। তাছাড়াও সমাবর্তনের দিন বিকেলে সকলে মূল সনদ পত্র সংগ্রহ করতে পারবে।

সমাবর্তন কেন্দ্র প্রবেশ করার জন্য প্রবেশ কার্ড আগামী ৬,৭ ও ৮ জানুয়ারি নিজ বিভাগ থেকে সংগ্রহ করতে হবে। সমাবর্তনের গাউন, টুপি, অন্যান্য উপহার সামগ্রী প্রবেশ কার্ডের সাথেই প্রদান করা হবে।

উল্লেখ্য,আগামীবছর ১১ জানুয়ারি জবির প্রথম সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দিবেন বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী ড. অরুণ কুমার বসাক। ইতোমধ্যে পুরান ঢাকার ধূপখোলায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠকে সমাবর্তন ভেন্যু হিসেবে নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চলতি বছরের ১৬ মে শেষ হয় সমাবর্তনে অংশ গ্রহনেচ্ছুক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন। জবির প্রথম সমাবর্তনে প্রায় ১৮ হাজার ৫০০ জনের মতো অংশ গ্রহণ করবে। সমাবর্তনের শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে ব্যস্ত সময় পার করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আই.এ/

মন্তব্য করুন