চট্টগ্রামে জাপার মনোনয়ন পেলেন প্রয়াত এরশাদের জামাই বাবলু

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু। বুধবার বনানী কার্যালয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরম দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন।

এর আগে গতকাল মঙ্গলবার এ উপনির্বাচনে নিজেদের প্রার্থীতা ঘোষণা করে। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন আবু সুফিয়ান। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক। এই আসন থেকে এর আগেও ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনের বিএনপির প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকার শেষে চূড়ান্তÍ প্রার্থীর নাম ঘোষণা করেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে গত সোমবার (৯ ডিসেম্বর) আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করা হয়। আ’লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন। ওইদিন বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, গত ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় চান্দগাঁও-বোয়ালখালী আসনের এমপি জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল মারা গেলে এ আসনটি শূন্য হয়। গত ১ ডিসেম্বর চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, আগামী ১৩ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২২ ডিসেম্বর।

/এসএস

মন্তব্য করুন