মানবাধিকার দিবসে ইসলামী যুব আন্দোলনের আলোচনা সভা

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) দেশব্যাপী জেলায় জেলায় কর্মসূচি পালন করেছে ইসলামী যুব আন্দোলন। কর্মসূচির মধ্যে রয়েছে-আলোচনা সভা, র‌্যালী ও মানববন্ধন।

বিকাল ৪টায় পুরানা পল্টনাস্থ আইএবি মিলনায়তনে ‘বিশ্ব মানবাধিকার দিবস’ উপলক্ষে, মানবাধিকার রক্ষায় ইসলামের অপরিহার্যতা-শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটি।

সভাপতির বক্তব্যে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেন, আজকের কর্মসূচির মাধ্যমে আমরা বিশ্বের মজলুম মানুষের পক্ষে দাঁড়াতে চাই। দাড়াতে চাই আমাদের দেশের শোষিত, বঞ্চিত ও মজলুম মানুষের পক্ষে।

কেন্দ্রীয় সভাপতি আরো বলেন, মানবাধিকার রক্ষার একমাত্র উপায় হলো ইসলাম সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠিত করা। তাই তিনি যুবসমাজকে ইসলামের পথে অসার আহবান জানান।

আলোচনা সভায় বাংলাদেশ সূপ্রীমর্কোটের সিনীয়ার আইনজীবী এড. শেখ মুহাম্মাদ লুৎফর রহমান বলেন, ইসলামে অধিকার ও কর্তব্য পরস্পর সম্পর্কিত। শাসক-শাসিতের সম্পর্ক কেমন হবে তা উল্লেখ আছে। একইভাবে পিতা-মাতার উপর সন্তনের, সন্তানের উপর পিতা-মাতার অধিকার কেমন হবে তার ঘোষণা রয়েছে। এমনকি জীব-জন্তু, পশু-পাখির সাথেও কেমন আচার-আচরণ করতে হয় তার স্পষ্ট ঘোষণা রয়েছে। কিন্তু অনেক আধুনিক পন্ডিত তা জানে না।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক আল আমীন খানের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা মুফতী দেলোয়ার হোসাইন সাকী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এমএ হাছিবুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় দফতর সম্পাদক মুহা. মাহবুব আলম, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম।

/এসএস

মন্তব্য করুন