আন্দোলনের নামে নৈরাজ্য হলে প্রতিরোধ গড়ে তোলা হবে: নাসিম

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বিএনপির এক দফা আন্দোলনের হুমকির জবাবে বলেছেন, আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করা হলে পাড়া-মহল্লায় প্রতিরোধ গড়ে তোলা হবে।

সোমবার (২ ডিসেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক স্মরণ সভায় তিনি একথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি ও আওয়ামী মুক্তিযোদ্ধার সন্তান লীগ যৌথভাবে এই স্মরণ সভার আয়োজন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।

বিএনপি নেতাদের একদফা আন্দোলনের হুমকির জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘এক দফা আন্দোলনের হুঙ্কার দিয়ে কোন লাভ নেই। আন্দোলনের নামে চক্রন্ত- নৈরাজ্য হলে পাড়া মহল্লায় প্রতিরোধ গড়ে তোলা হবে।’

আওয়ামী লীগ নেতা বলেন, আওয়ামী লীগের ইতিহাস নির্যাতনের বিরুদ্ধে সংগ্রাম করে জয়ের ইতিহাস, আন্দোলনের ইতিহাস। তাই ঘরে বসে হুঙ্কার ও ফাঁকা আওয়াজ দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে এক দফা আন্দোলন করা হবে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, সুপ্রিম কোর্টকে যারা হুমকি দেয় তাদের জানিয়ে দিতে চাই- বিএনপি আইন মানে না, আদালত মানে না। উচ্চ আদালতের বিরুদ্ধে হুঙ্কার দিয়ে কোন লাভ হবেনা। আইন তার নিজস্ব গতিতে চলবে। হুমকি না দিয়ে বড় আাইনজীবী নিয়োগ করে আইনী লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করেন।

আওয়ামী মুক্তিযোদ্ধার সন্তান লীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন। বাসস।

আই.এ/

মন্তব্য করুন