বিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগে নতুন নেতৃত্ব

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৯

ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নতুন নেতৃত্বের ঘোষণা এসেছে। ‍বিভক্ত ঢাকা মহানগরের দুই কমিটিতেই শীর্ষ নেতৃত্বে এসেছে নতুন মুখ। বিভক্ত ঢাকা মহানগরে এটাই প্রথম কাউন্সিল। এর আগে অবিভক্ত অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয় ২০১২ সালের ২৭ ডিসেম্বর। তবে ২০১৫ সালে ঢাকা মহানগর দুই ভাগে বিভক্ত হওয়ার পর ২০১৬ সালের ১০ এপ্রিল কাউন্সিল ছাড়াই কেন্দ্র অনুমোদিত কমিটি ঘোষিত হয়।

আজ শনিবার কাউন্সিলে নব ঘোষিত কমিটিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি নিবার্চিত হয়েছেন আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. হুমায়ুন কবির।

এছাড়া  ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছের বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন এস এম মান্নান কচি।

আজ বিকালে রমনার বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জানা যায়, আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এই দুই শাখায় ২২ জন সভাপতি ও ২২ জন সেক্রেটারি প্রার্থী ছিলেন। তাদের সমঝোতার জন্য ২০ মিনিট সময় দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে উল্লিখিত নেতাদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নতুন নেতাদের মধ্যে বজলুর রহমান সদ্যবিদায়ী কমিটির সহ-সভাপতি ছিলেন। এসএম মান্নান কচি যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। অন্যদিকে আবু আহমেদ মান্নাফী দক্ষিণের সদ্যবিদায়ী কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। হুমায়ুন কবির ছিলেন দক্ষিণের কার্যনির্বাহী কমিটির সদস্য।

এর আগে সকাল ১১টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহানগর উত্তর ও দক্ষিণের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়।

/এসএস

মন্তব্য করুন