কোরআনসহ চার ধর্মগ্রন্থ তেলাওয়াতের মধ্য দিয়ে যুবলীগের সম্মেলন শুরু

যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস

প্রকাশিত: ১২:১৬ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সোহরাওয়ার্দী উদ্যানে চলছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম ত্রি-বার্ষিক জাতীয় কংগ্রেস। বেলা পৌনে ১২টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে সম্মেলনের মূল পর্ব শুরু হয়। এর আগে বেলা ১১টার দিকে মঞ্চে আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন। উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যন্য নেতৃবৃন্দ।

উদ্বোধন ঘোষণার পর সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আনুষ্ঠানিকতা চলতে থাকে। এরপর প্রধান চার ধর্মগ্রন্থ থেকে তেলাওয়াত করা হয়। হিন্দু ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ করেন কালিদাস ভক্ত, বৌদ্ধ ধর্মগ্রন্থ ত্রিপটক থেকে পাঠ করেন প্রকট চাকমা, খ্রিস্টান ধর্মগ্রন্থ বাইবেল থেকে পাঠ করেন তপন ডি রোজারিও।

যুবলীগের প্রেসিডিয়াস সদস্য এডভোকেট বেলাল আহমদ যুবলীগের পক্ষ থেকে এক শোক প্রস্তাব উত্থাপন করেন। স্বাগত বক্তব্য দেন আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করছেন যুবলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি চয়ন ইসলাম।

উল্লেখ্য, ২০১২ সালের ১৪ জুলাই বাংলাদেশ আওয়ামী যুবলীগের ষষ্ঠ জাতীয় কংগ্রেসে চেয়ারম্যান পদে ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে মো. হারুনুর রশীদ নির্বাচিত হয়েছিলেন।

যুবলীগ বাংলাদেশের প্রথম যুব সংগঠন। এটি ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন শেখ ফজলুল হক মনি।

/এসএস/পাবলিকভয়েস

মন্তব্য করুন