ঢাকা, ৭ই ডিসেম্বর ২০১৯ ইং | ২৩শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই রবিউস-সানি ১৪৪১ হিজরী

অবৈধ সরকারই দেশের প্রধান সমস্যা: সৈয়দ ফয়জুল করীম


প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯

কাওছার আহমেদ, পটুয়াখালী প্রতিনিধি:  ইসলামী আন্দোলন বাংলাদশ পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে পিডিএস ময়দানে সুদ, ঘুষ, দুর্নীতিমুক্ত ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী আন্দোলন পটুয়াখালী শাখা সভাপতি আলহাজ্ব মুফতি হাবিবুর রহমান এর সভাপাতিত্বে ও শাখা সেক্রেটারী আর.আই.এম অহিদুজ্জামান এর সঞ্চালনায় শুক্রবার (২২ নভেম্বর) এ মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

এ মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, দেশ এখন গুজবের অভয়ারণ্য। গুজব সৃষ্টি করে যেভাবে জাতীয় সংকট তৈরি করা হচ্ছে তাতে এদেশে সরকার আছে বলে অনুমান করা মুশকিল। একদল অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট তৈরি করে পেঁয়াজ, লবণ এবং চালের দাম বৃদ্ধি করছে। আর সরকার তা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, নৈশভোটের সরকারের থেকে রাষ্ট্রের সমস্যাসমূহের সুন্দর সমাধান কিছুতেই আশা করা যায় না। আসলে এই অবৈধ সরকারই এদেশের প্রধান সমস্যা। এদেরকে উৎক্ষাত করে দেশের স্থায়ী শান্তি ও জনগণের মুক্তির সনদ ইসলামী শাসনতন্ত্র ছাড়া অন্য কোনো মতাদর্শ দিতে পারে না। ইসলামী বিপ্লবের প্রথম শ্লোগান এই দক্ষিণাঞ্চল থেকেই ওঠবে ইনশাআল্লাহ। তিনি জাতীয় স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ইসলামী মহাসম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ন মহাসচিব, অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় শূরা সদস্য আলহাজ্ব ডাক্তার মো. সিরাজুল ইসলাম সিরাজী সহ স্থানীয় ও জাতীয় নেতৃবৃন্দ।

বক্তারা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার এদেশকে সমূহ সংকটের মুখোমুখি এনে দাঁড় করিয়েছেন। এই অবস্থা থেকে উত্তরণের জন্য কুরআনী বিধান ছাড়া বিকল্প নাই। মহা সম্মেলনে উপস্থিত প্রায় অর্ধলক্ষ জনতার এই জাগরণকে ইসলামের জাগরণ বলে আখ্যা দিয়ে সবাইকে ইসলামী আন্দোলনের নিয়মমতান্ত্রিক কর্মসূচির দাওয়াত দেন।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন, কাজী গোলাম সরোয়ার, মাও. মো. হেদায়াতুল্লাহ জিহাদী, মাও. মো. আবু সাঈদ, মাওলানা আবুল হাসান বোখারী, মাও. মো. মাহবুবুর রহমান, মাও. আবুল বাশার জিহাদী, এইচ এম আবু তাহের খান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আই.এ/

মন্তব্য করুন