পাকিস্তানের ভূয়সী প্রশংসা পর্দা কাঁপানো বলিউড অভিনেত্রীর মুখে

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

ইসমাঈল আযহার
পাবলিক ভয়েস

পাকিস্তানের ভূয়সী প্রশংসা করে সংবাদমাধ্যমের শিরোনাম উঠেছেন বলিউডের পর্দা কাঁপানো  তুখোড় অভিনেত্রী  হার্টথ্রুব নায়িকা রাবিনা ট্যান্ডন।

গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তৎপরতায় ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় একটি ভারতীয় যাত্রীবাহী বিমান। দুই দেশের মধ্যে মারাত্মক বৈরী সম্পর্ক বিদ্যমান থাকলেও সম্ভাব্য বিপদের হাত থেকে ভারতীয় বিমানকে রক্ষা করে পাকিস্তান।

আলোচিত সেই ভারতীয় বিমানটি ভারতের জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকাটে যাচ্ছিল। বিমানে প্রায় ১৫০ জন যাত্রী ছিলেন। পাকিস্তানের সহযোগিতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান বিমানের সকল যাত্রী।

এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পাকিস্তানের ভূয়সী প্রশংসা করেন বলিউড অভিনেত্রী ও প্রযোজক রাবিনা ট্যান্ডন। তিনি বলেন,‘(পাকিস্তানের পদক্ষেপে) রাজনীতির বিপরীতে মানবতা জয়ী হয়েছে। ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে একটি বিমানকে বাঁচিয়েছে পাকিস্তানের বিমান চলাচল কর্তৃপক্ষ।’ পাশাপাশি রাবিনা পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলেরও প্রশংসা করেন।

ভারতের জাতীয় একাধিক সংবাদমাধ্যম জানায়, ঘটনার দিন আলোচিত সেই ভারতীয় বিমানটি ভারতের জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকাটে যাচ্ছিল। বিমানে প্রায় ১৫০ জন যাত্রী ছিলেন। সেদিন পাকিস্তানের দক্ষিণ সিন্ধু প্রদেশে প্রাকৃতিক পরিবেশ ভালো ছিল না। ঘন ঘন বজ্রবিদ্যুৎ হচ্ছিল। একপর্যায়ে করাচির আকাশসীমায় বিমানটি তীব্র বজ্রবিদ্যুতের মুখে পড়ে। যার কারণে বিমানটি তাৎক্ষণিকভাবে ৩৬ হাজার ফুট উচ্চতা থেকে ৩৪ হাজার ফুট উচ্চতায় নেমে যায়।

এরপর পাইলট নিকটবর্তী বিমানবন্দরে জরুরি বিপদ বার্তা পাঠায়। পাকিস্তানের বিমান পরিবহন নিয়ন্ত্রক সংস্থা (এয়ার ট্রাফিক কন্ট্রোলার) পাইলটের আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তান আকাশসীমা দিয়ে বাকি পথ ব্যবহার করা অনুমতি দেয়।

আইএ/

মন্তব্য করুন