শ্রীলঙ্কাকে টাইগার যুবাদের বাংলাওয়াশ; হৃদয়ের বিশ্বরেকর্ড

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

অনুর্ধ্ব ১৯ কিক্রেটে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো টাইগার যুবারা। আজ চট্টগ্রামে শেষ ম্যাচে লঙ্কান যুবাদের ৫০ রানে হারিয়েছে টাইগাররা।

এদিকে টানা তিন ম্যাচে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েছেন তৌহিদ হৃদয়। এর আগে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে হ্যাটট্রিক সেঞ্চুরির নজির স্থাপন করতে পারেননি বিশ্বের অন্য কোনো ক্রিকেটার। যেটা করে দেখালেন বাংলাদেশ দলের তরুণ এ ক্রিকেটার।

এর আগে সিরিজের তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে ১১৫ ও ১২৩ রানের ইনিংস খেলেন তৌহিদ হৃদয়। আগের ম্যাচে সেঞ্চুরি করেই বাংলাদেশি যুব ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়েন হৃদয়। তার আগে তিনটি করে সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয় ও মাহমুদুল হাসান জয়।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকা যুবাদের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ খেলায় টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ যুব দল। ১০২ বল খেলে তিনটি চার ৫টি ছক্কায় ১১১ রান করেন হৃদয়। এ ছাড়া ৬৫ রান করেন নাবিল।

২৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪৪.৪ ওভারে ২৩৩ রানে অলআউট শ্রীলংকা যুব দল। লঙ্কান ওপেনার মোহাম্মদ শামাজ করেন ৪০ রান। চার নম্বরে নামা রাভিন্দু রাশান্থার ব্যাট থেকে আসে ৮৪ রান। ২১ রান করেন নিপুন ধনাঞ্জয়া। এছাড়া, আভিস্কা পেরেরা ৩০, রোহান সঞ্জয়া ২৭, দিলুম সুধীরা ১২ রান করেন।

বাংলাদেশের শাহিন আলম দুটি, হাসান মুরাদ দুটি, অভিষেক দাস একটি আর শামিম হোসেন একটি করে উইকেট তুলে নেন। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তৌহিদ হৃদয়।

সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিবিঘ্নিত হয়ে পরিত্যক্ত হয়। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ৪-০ ব্যবধানে ট্রফি জিতলো স্বাগতিক বাংলাদেশ।

/এসএস

মন্তব্য করুন