লবণের দাম বৃদ্ধির গুজব, মজুদ রাখায় ৪ ব্যবসায়ীকে দণ্ড

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

হবিগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব রটার পর মজুদের চেষ্টা করায় অভিযান চালিয়ে শহরের চৌধুরী বাজার এলাকায় ৪ ব্যবসায়ীকে আটক করে দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেয়।

পেঁয়াজের পর চালের দাম বৃদ্ধির মধ্যে সোমবার সন্ধ্যা থেকে লবণের দাম বৃদ্ধির গুজব রটে হবিগঞ্জ শহর এবং এর আশপাশের এলাকায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বলেন, ‘এর পরিপ্রেক্ষিতে শহরের চৌধুরী বাজার এলাকায় গিয়ে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবণ মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে।খবর পেয়ে সেখানে গিয়ে ৬ জনকে আটক করে গোয়েন্দারা। জব্দ করা হয় প্রায় ৫০ কেজি লবণ।’

প্রশাসনের অভিযানের খবর পেয়ে চৌধুরী বাজার এলাকায় শত-শত মানুষ ভিড় জমায়। আটক দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয় এবং বাকি চারজন দোষ স্বীকার করে নেওয়ায় ২ জনকে কারাদন্ড ও ২ জনকে অর্থদণ্ড দেওয়া হয় বলে জানান ইয়াসির।

১০ দিন করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের রাজনগর এলাকার ব্যবসায়ী আব্দুল কাদির নানু এবং বাতিরপুর এলাকার সুরঞ্জিত দাস। ১ হাজার টাকা করে অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- চৌধুরী বাজার এলাকার মিঠুন রায় ও নোয়াহাটি এলাকার রঞ্জিত পাল। নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সঙ্কট তৈরি করতে মজুদ রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে’।

আই.এ/

মন্তব্য করুন