নির্মল-বাবু স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদক

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক হিসেবে আফজালুর রহমান বাবু মনোনীত হয়েছেন। আজ শনিবার স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনে নির্মল গুহ ও আফজাল বাবুকে সভাপতি-সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নব নির্বাচিত সভাপতি ও সম্পাদক বিদায়ী কমিটির সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়াও নির্মল রঞ্জন গুহ ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সম্মেলন বাস্তাবায়ন কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করেন।

এর আগে আজ বেলা ১১টায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানস্থ সম্মেলন মঞ্চে পৌঁছান। তিনি সম্মেলনের উদ্বোধন করেন। পরে স্বেচ্ছাসেবক লীগের দলীয় সঙ্গীত অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী মমতাজ। পরে চার ধর্মগ্রন্থ পাঠ করা হয়। এর আগে সম্মেলন স্থলে জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

সম্মেলনে অন্যানের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক লীগ-এর সাবেক সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মতিউর রহমান মতি। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সম্মেলন প্রস্তুতি কমিটর সদস্য সচিব গাজী মেসবাউল হোসেন সাচ্চু, শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক সালে মোহাম্মদ টুটুল।

/এসএস

মন্তব্য করুন