শিক্ষার মানোন্নয়নে উখিয়ায় দু’টি কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

এম.কলিম উল্লাহ, ককসবাজার: উখিয়া উপজেলার পালংখালী ও কোর্টবাজার এলাকায় দ’টি কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা চলছে। শিক্ষার মানোন্নয়নে কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট এলাকার অধিকাংশ মানুষের সুবিধা মতো স্থান নির্ধারণ করা হবে।

মঙ্গলবার ১২ নভেম্বর উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নিকারুজ্জামান এ কথা বলেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন ইতিমধ্যে পালংখালী ও কোর্টবাজারের আশেপাশে ২ টি কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার কথা বলেছেন উল্লেখ করে ইউএনও নিকারুজ্জামান বলেন, প্রস্তাবিত কলেজ ২ টি প্রতিষ্ঠা করা গেলে উখিয়া উপজেলার শিক্ষার মানোন্নয়ন ও সভ্যতায় অনেক দূর এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, শিক্ষা কেন্দ্রিক উন্নয়নের জন্য ‘উপজেলা শিক্ষা সহায়তা ট্রাস্ট’ গঠন করা হবে। প্রস্তাবিত এ ট্রাস্ট থেকে অসুস্থ, গরীব ও অসহায় শিক্ষক ও পরিবারের সদস্যদের সহায়তা দেওয়া হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন এবং এ বিষয়ে পরামর্শের জন্য সভা আহবান করা হয়েছে বলে জানান ইউএনও মোঃ নিকারুজ্জামান। সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সকাল ১১ টায় অনুষ্টিত উক্ত সভায় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল এহসান খান, উখিয়া থানার ওসি আবুল মনসুর, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাংগীর কবির চৌধুরী, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন সহ আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও কমিটির সদস্যবৃন্দ।

আই.এ/

মন্তব্য করুন