ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৯

মির্জা ফখরুল বলেন, দেশের উপকূলীয় এলাকায় বয়ে যাওয়া ঘূর্ণিঝড় বুলবুল এর আঘাতে এ পর্যন্ত খুলনার দিঘলিয়া ও দাকোপ উপজেলায় নারীসহ দু’জন এবং পটুয়াখালীর মির্জাগঞ্জে একজনের প্রাণহানিতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করছি।

এছাড়া ঘূর্ণিঝড়ে ভোলার লালমোহন উপজেলাসহ বৃহত্তর খুলনা ও বরিশাল জেলায় উপদ্রুত এলাকায় অসংখ্য ঘরবাড়ি ধ্বংস, বিপুল সংখ্যক মানুষ আহত, নিখোঁজ এবং গবাদি পশু ও ফসলি জমি বিধ্বস্ত হওয়ার ঘটনায় আমরা উদ্বিগ্ন। রোববার (১০ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এহেন মর্মান্তিক প্রাকৃতিক দুর্যোগ ও হৃদয়বিদারক ঘটনায় দুঃখ প্রকাশের ভাষা আমার জানা নেই। এদেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়াই করে টিকে থেকেছে। যুগযুগ ধরে এদেশের কষ্টসহিষ্ণু মানুষ প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে নতুন করে সামনের দিকে এগিয়ে গেছে।

আমি বিশ্বাস করি, সংশ্লিষ্ট অঞ্চলের দুর্যোগকবলিত মানুষ ব্যথা-বেদনা, ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নব উদ্যমে আবার সবকিছু গড়ে তুলতে সক্ষম হবে। বিএনপি মহাসচিব ঘূর্ণিঝড়ে প্রাণহানির ঘটনায় তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে আহতদের আশু সুস্থতা কামনা করেন।

তিনি উপকূলীয় উপদ্রুত অঞ্চলে অসংখ্য আহত মানুষদের সুচিকিৎসা এবং ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের বাসস্থান নির্মাণসহ জরুরিভিত্তিতে ত্রাণসামগ্রী বিতরণের জন্য দেশের বিত্তবানসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

আই.এ/

মন্তব্য করুন