মসজিদের নীচে কাঠামো ছিল, তবে নিশ্চিত নয় সেটি মন্দিরের

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৯, ২০১৯

ভারতের সুপ্রিম কোর্টে চলছে অযোধ্যা মামলার রায়। রায় দিতে গিয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ মসজিদের নীচে কাঠামো ছিল, তবে নিশ্চিত নয় সেটি মন্দিরের।

সকাল সাড়ে দশটায় রায়দান করার জন্য কোর্টে পৌঁছান প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃ্ত্বে সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ রায় দিবেন। প্রধান বিচারপতি ছাড়াও বেঞ্চে রয়েছেন বিচারপতি এসএ বোবদে, ডিওয়াই চন্দ্রচূড়, অশোক ভূষণ এবং এস আব্দুল নাজির। ইতিমধ্যেই আদালতে পৌঁছে গিয়েছেন প্রধান বিচারপতি। ভারতীয় গণমাধ্যমের খবর।

রায় ঘিরে অশান্তি এড়াতে ১৪৪ ধারা জারি হয়েছে গোটা উত্তরপ্রদেশে। দুর্গে পরিণত হয়েছে অযোধ্যা। সোমবার পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। একই নির্দেশ জারি হয়েছে কর্নাটক ও মধ্যপ্রদেশেও। অন্য দিকে সব রাজনৈতিক দল ও সম্প্রদায়ের প্রতিনিধিরা শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছেন।

গত ৬ অগস্ট থেকে কোনও বিরতি ছাড়া টানা শুনানি চলেছে অযোধ্যা মামলার। তার পর ১৬ অক্টোবর রায়দান সংরক্ষিত রেখেছিল শীর্ষ আদালত। অবশেষে শুক্রবার আচমকাই সুপ্রিম কোর্ট জানায়, আজ শনিবার রায়দানের কথা। তার আগে নিজের চেম্বারে ডেকে উত্তরপ্রদেশের মুখ্যসচিব এবং ডিজির সঙ্গে কথা বলেন প্রধান বিচারপতি।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন