কৃষি অর্থনীতি অনুষদের শিক্ষার্থীদের আনন্দ মিছিল

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

তানিউল করিম জীম, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা আনন্দ মিছিল করেছে। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে বাংলাদেশ সিভিল সার্ভিস (বি.সি.এস.) এ কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের কৃষি বিপণন অধিদপ্তরের অধীনে সহকারী পরিচালক/ কৃষি বিপণন কর্মকর্তা পদে ক্যাডার সার্ভিস চালু উপলক্ষে ওই মিছিল করা হয়।

আনন্দ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সম্মুখ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এতে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. আখতারুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এরপর শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক সাইদুর রহমান বলেন, এটা বহুদিনের প্রত্যাশা ছিল। কৃষি সম্প্রসারণের অধীনে কৃষিতে ক্যাডার সার্ভিস চালু আছে। কৃষি বিপনন অধিদপ্তরের অধীনে সহকারী পরিচালক/ কৃষি বিপণন কর্মকর্তা পদে আগের সবাই আবেদন করতে পারত। এখন আর সেটা হবে না। শুধু আমাদের অনুষদের শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। এতে করে বাংলাদেশের কৃষি ক্ষেত্রে আরও উন্নতি লাভ করবে বলে আশা করছি।

আই.এ/

মন্তব্য করুন