৩ দফা দাবিতে মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

বেরোবি প্রতিনিধি: আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হলে থাকার নিশ্চিত করা, বিগত বছরে ভর্তি জালিয়াতির সাথে জড়িত অভিযুক্ত শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের ভর্তি পরীক্ষা চলাকালীন প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও ভর্তি সংক্রান্ত কর্মকান্ড থেকে বিরত রাখাসহ ৩ দফা দাবিতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়াও আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের যেন পরবর্তীতে বিভাগীয় ও একাডেমিক হয়রানি না করা হয় তা সুনিশ্চিত করতে হবে বলেও দাবি জানান বেরোবির আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (৬ অক্টোবর) দুপুর ১২টায় সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। রিপোর্ট লেখা পর্যন্ত সড়ক অবরোধ অব্যাহত রয়েছে।

৩ দফা আন্দোলন নেতৃত্বে দিচ্ছেন জাকারিয়া জাকির, তানবির আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন।

এদিকে চলমান আন্দোলন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাউকে দেখা যায়নি। এবিষয়ে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেছি৷

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান ও ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করলে কেউ রিসিভ করেননি।

আই.এ/

মন্তব্য করুন