শিক্ষার্থীদের ওপর হামলা করায় ছাত্রলীগকে জাবি ভিসির ধন্যবাদ

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

বিভিন্ন অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।  সেই আন্দোলনে অংশ নেওয়া শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে তাকে ‘উদ্ধার’ করায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

হামলাটিকে ‘গণ-অভ্যুত্থান’ উল্লেখ করে নিজের অনুসারী শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মঙ্গলবার (০৫ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে সংবাদ সম্মেলনে কৃতজ্ঞতা প্রকাশ করে উপাচার্য বলেন, এই আন্দোলনকারীরা তিন মাস ধরে বিভিন্নভাবে বাধা দিচ্ছেন। তাই আমাদের ভাবতে হবে কারা, কেন, কীভাবে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের দিকে নিতে চায়। একটা মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমাকে ‘অসম্মান’ ও ‘অপদস্থ’ করা হয়েছে। কোনো প্রমাণ ছাড়াই করা হয়েছে।

ফারজানা ইসলাম বলেন, সংবাদমাধ্যমকে তারা অনবরত মিথ্যা তথ্য দিয়েছেন। দেশে একটা জাগরণের সুযোগ এসেছে, আমরা সত্য কথা বলার সুযোগ পাব কি-না? আজ অবশ্য মানুষের জেগে ওঠা আমরা দেখেছি। আমার সহকর্মী কর্মকর্তা কর্মচারীসহ সব ছাত্রছাত্রী বিশেষ করে ছাত্রলীগের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা দায়িত্ব নিয়ে কাজটি করেছেন। এখন সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সবাই আমাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন শুধু।

এর আগে মঙ্গলবার সকালে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানরত আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালান শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আট শিক্ষকসহ অন্তত ৩৫ জন আহত হন। এছাড়া দায়িত্ব পালন করার সময় চার সাংবাদিককেও মারধর করে আহত করেছেন ছাত্রলীগ কর্মীরা।

আই.এ/

মন্তব্য করুন