প্রধানমন্ত্রী নিজেই আ.লীগে অনুপ্রবেশকারীদের তালিকা করিয়েছেন: কাদের

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই অনুপ্রবেশকারীদের তালিকা করিয়েছেন। আওয়ামী লীগে অনুপ্রবেশকারীর সংখ্যা দেড় হাজার। তার কাছে এ তালিকা আছে। বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের কাছে তালিকাটি পাঠানো হয়েছে। শুক্রবার (১ নভেম্বর) দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর এলাকার ফ্লাইওভার ও ফোর লেন কাজ পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

সড়কে শৃঙ্খলা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘সড়কে শৃঙ্খলা না থাকলে উন্নয়নের কোনও মূল্য নেই। বহুল প্রতীক্ষিত সড়ক আইন কার্যকর হয়েছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে সড়ক আইন পাস হয়েছে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। এ বিষয়ে সাংবাদিকদেরও দায়িত্ব রয়েছে।’

তিনি বলেন, ‘বিতর্কিত ব্যক্তিরা যাতে আওয়ামী লীগের নেতৃত্বে ঢুকতে না পারে সেজন্য সংশিষ্ট নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। সারাদেশে নতুন করে সম্মেলন হচ্ছে। এতে নতুন নেতৃত্ব আসছে। অনুপ্রবেশকারীরা অন্য দল থেকে সরকারি দলে ঢুকে পড়েছে। যারা ভালো মানুষ, দলের জন্য কাজ করতে পারেন তারা অন্য দল থেকে আসতে পারেন। যারা চিহ্নিত ভূমি দস্যু তারা সরকারি দলে এসে খারাপ কাজে জড়িয়ে পড়ছেন। তাদের বিরুদ্ধেই এ অভিযান।’

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা বিভাগীয় প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম, গাজীপুর পুলিশ সুপার (এসপি) শামছুন্নাহার, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের (সওজ) প্রকৌশলী সাইফুল ইসলাম প্রমুখ।

মন্ত্রী বলেন, উত্তরা থেকে গাজীপুর আসতে সাময়িক ভোগান্তি হলেও সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। শৃঙ্খলা ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। বিষয়টি প্রধানমন্ত্রী নিজে খোঁজ খবর নিচ্ছেন। ওয়ার্ল্ড ব্যাংক আমাদের অর্থায়ন করছেন। তাই আমরা আঁটঘাট বেঁধে নেমেছি। এখন থেকেই সড়ক পরিবহন আইন কার্যকারিতা শুরু হচ্ছে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন