হাইকোর্টে বিএনপি নেতা এমপি হারুনের জামিন বহাল

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদকে হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে তার মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশন-দুদকের করা আবেদনের ওপর কোনো আদেশ দেননি। এতে হাইকোর্টের জামিন আদেশটি বহাল থাকলো।

গত সোমবার বিচারিক আদালতে দেয়া ৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হারুন অর রশিদ। একইসঙ্গে জামিন আবেদনও করেন তিনি।

পরদিন বিচারপতি মো. শওকত হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ হারুনকে ৬ মাসের জামিন দেন। এই আদেশ স্থগিত চেয়ে গতকাল চেম্বার আদালতে আবেদন করে দুদক। কিন্তু চেম্বার আদালত কোনো আদেশ না দিয়ে বুধবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন।

গত ২১ অক্টোবর হারুন অর রশিদকে পাঁচ বছরের দণ্ড দিয়ে কারাগারে পাঠান ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক। সংসদ সদস্য থাকাবস্থায় শুল্ক মুক্ত গাড়ি এনে তা বিক্রি করে আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা মামলায় তাকে এ সাজা দেওয়া হয়। এ ঘটনায় বিএনপি নেতা হারুনসহ তিন জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা হয় ২০০৭ সালের ১৭ মার্চ।

/এসএস

মন্তব্য করুন