‘ছন্দ-ছড়ায় নবীজি’: লিখতে পারেন আপনিও…

প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

আসছে পবিত্রতম মাস রবিউল আউয়াল। এ মাসেই পৃথিবীতে আগমন করেছেন আমাদের প্রিয়তম বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। মহান আল্লাহ পাক রাব্বুল আলামীন পৃথিবীতে আমাদের অগণিত নিয়ামত দান করেছেন। আর রব্বে কারীমের এই সমস্ত নিয়ামতের মধ্যে আমাদের জন্য সবথেকে বড় নিয়ামত হলো আমাদের প্রিয় নবী সা.।

প্রিয় নবীর আগমের এই মাসে আমরা আয়োজন করেছি দু’কলম লেখার। মানবতার মুক্তির দূত প্রিয় নবী সা.কে নিয়ে আমাদের আয়োজন- ছড়ার বই ‘ছন্দ ছড়ায় নবীজি’। প্রিয় নবীর জন্মের মাসে আপনার কলমে উঠে আসতে পারে নবীজির জন্ম থেকে সিরাত জীবনের যেকোনো অংশ। নবীজির বদান্যতা, উদারতা, মহানুভবতা ও বিশ্ববাসীর কল্যাণকামীতা নিয়ে ছড়া লিখতে পারেন আপনিও।

এতে অংশ নিচ্ছেন দেশের জনপ্রিয় এবং নবীণ-প্রবিণ অনেক ছড়াকার। মহিউদ্দিন আকবর দাদুভাই, জগলুল হায়দার, রশিদ জামিল, হাবিবুর রহমান মিছবাহ ও জিয়াউল আশরাফসহ দেশসেরা জনপ্রিয় সব লেখক-ছড়াকাররা থাকছেন আমাদের এই আয়োজনে। নবীজিকে ভালোবেসে, নবীজির প্রেমে দু’চরণ ছন্দ লিখে আপনিও হতে পারেন এই আয়োজনের সঙ্গী। বইটির সম্পাদনায় বা আয়োজনে থাকছেন তরুণ দুই লেখক-ছড়াকার, কবি শাহনূর শাহীনমারুফ বিল্লাহ

তো আর দেরী কেন?

প্রিয় নবীজিকে নিয়ে লিখতে বসে যান এখনই। আর পাঠিয়ে দিন আমাদেরকে নবীজীকে নিয়ে আপনার স্বরচিত দুটি ছড়া। সঙ্গে এক কপি ছবি ও আপনার সংক্ষিপ্ত নাম পরিচয়। লেখা ছাপা হবে কোনো শর্ত ছাড়াই। তবে তা হতে হবে মান উত্তীর্ণ।

লেখা পাঠান এই ঠিকানায়:
shahnurshaheen@gmail.com
maruf3813@gmail.com

লেখা পাঠাতে পারবেন ইনবক্সেও। ইনবক্সে লেখা পাঠাতে নামের ওপর ক্লিক করুন; ফেসবুকে চলে যান, আর পাঠিয়ে দিন আপনার লেখা নবীজিকে নিয়ে দুটি ছড়া।

সম্পাদনায়-

শাহনূর শাহীন
01778911969
মারুফ বিল্লাহ
01778907918

মন্তব্য করুন