সমঝোতায় পৌঁছেছে বিসিবি ও ক্রিকেটাররা

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

চলমান আন্দোলন স্থগিত করে বিসিবির সাথে সমঝোতায় পৌঁছাছে ক্রিকেটাররা। বুধবার রাতে বিসিবি ও ক্রিকেটারদের মধ্যে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তবে বুধবার নতুন করে ক্রিকেটাররা বিসিবির লভ্যাংশের ন্যায্য হিস্যা নিয়ে যে দাবি তুলেছিলেন সে বিষয়টি নিয়ে আপাতত কোনো কথা হয়নি।

সংবাদ সম্মেলনে সাকিব জানায়, ক্রিকেটাররা প্রথম দিন যে ১১টি দাবি তুলেছিলেন বৈঠকে তার ৯টি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে বিসিবি। এরপরই ধর্মঘট তুলে নিয়েছেন তারা। ফলে, আগামী ২৫ অক্টোবর থেকেই শুরু হতে যাওয়া ভারত সফরের অনুশীলন ক্যাম্পে অংশ নেবেন সাকিব আল হাসানরা। আর দুইদিন দেরিতে আগামী শনিবার থেকে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচ খেলবেন লিগে অংশ নেয়া ক্রিকেটাররা।

বিসিবির সঙ্গে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেছেন, ‘আলোচনা ফলপ্রসূ হয়েছে। বিসিবি আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে। বিষয়গুলো নিয়ে বিসিবি আরো গভীরভাবে আলোচনা করবে। আমরা ক্রিকেটে ফিরছি। ২৫ তারিখের ক্যাম্পে খেলোয়াড়রা অংশ নেবে। আর শনিবার থেকে লিগ খেলা শুরু করবে ক্রিকেটাররা।’

গত সোমবার হঠাৎ করে বিসিবিতে জড়ো হয়ে সংবাদ সম্মেলন করে ১১ দফা দাবি তুলে ধর্মঘটের ডাক দেন বাংলাদেশের ক্রিকেটাররা। মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। পরে আজ সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলন করে আইনজীবীর মাধ্যমে দাবির কথা পুনরায় তুলে ধরেনে আন্দোলনরত ক্রিকেটাররা।

/এসএস

মন্তব্য করুন