ঢাকা বিভাগ থেকে বের হতে চায় না শরীয়তপুরের বাসিন্দারা

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

শরিয়াতপুর থেকে ডিএম শফিকুল ইসলাম বাহার: শরীয়তপুর জেলাকে ঢাকা বিভাগ থেকে বাদ দিয়ে পদ্মা বিভাগে অন্তর্ভুক্তির বিরুদ্ধে মঙ্গলবার (২২শে অক্টোবর) শরীয়তপুরে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ১১ টায় ‘জাগো শরীয়তপুর’ ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজিত হয়। এতে বক্তারা পদ্মা বিভাগকে স্বাগত জানিয়ে শরীয়তপুর জেলার অন্তর্ভুক্তির তীব্র বিরোধিতা করেন।

বক্তারা বলেন, শরীয়তপুর থেকে ফরিদপুরের দূরত্বের তুলনায় ঢাকা আমাদের খুবই নিকটে। তা ছাড়া ফরিদপুর যেতে আমাদের ৫/৬ ঘন্টা সময় প্রয়োজন অপরপক্ষে ঢাকা যেতে সময় লাগে মাত্র ২-৩ ঘন্টা যা পদ্মা সেতু হলে আরও অনেকটা কমে আসবে। তাই আমরা ঢাকায় আছি, ঢাকায়ই থাকবো।

বক্তারা আরও বলেন, ফরিদপুর আমাদের জেলার ৯৯% লোক ভালোভাবে চিনে না বা যায় নাই অপরপক্ষে আমাদের জেলার ১০০ ভাগ মানুষ ঢাকার প্রত্যেকটা অলিগলির সাথে পরিচিত। তাই আমারা শরীয়তপুর জেলাকে কোনোভাবেই পদ্মা বিভাগে অন্তর্ভূক্তি মেনে নেব না।

এই অযৌক্তিক সিদ্ধান্ত দ্রুত বাতিলের দাবি তুলে বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এতে শরীয়তপুর জেলার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল মাস্টার এবং বিএনপির জেলা সাধারণ সম্পাদক নাসির উদ্দীন কালু সহ জেলার দলমত,ধর্ম-বর্ণ নির্বিশেষে ছাত্র,শিক্ষক, চাকুরীজীবী,মালিক-শ্রমিকসহ সকল পেশার জনগণ উপস্থিত হয়।

উল্লেখ্য ঢাকা বিভাগকে ভাগকরে শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর , গোপালগঞ্জ ও রাজবাড়ী নিয়ে সরকার পদ্মা বিভাগ গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

আই.এ/পাবলিক ভায়েস

মন্তব্য করুন