যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিস্কার; চয়ন-হারুনে সম্মেলন

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে অব্যহতি দেয়া হয়েছে। আজ রোববার (২০ অক্টোবর) বিকেলে গণভবনে যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বৈঠকে ওমার ফারুক চৌধুরীকে সংগঠন থেকে অব্যহতির সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম ও সদস্য সচিব করা হয়েছে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে। চয়ন-হারুনের নেতৃত্বেই হচ্ছে যুবলীগের সম্মেলন। এছাড়া যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সবাই এই কমিটির সদস্য থাকবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে। যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ ভূঁইয়া, যুবলীগ নেতা জি কে শামীমসহ অনেকেই গ্রেফতার হন।

জিকে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়া আটক হওয়ার পর থেকেই মূলত যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী গা ঢাকা দেন। এরমধ্যে বাংলাদেশ তার ব্যাংক হিসাব তলব করে। এছাড়াও তার বিদেশে যাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর পর থেকেই পুরোপুরি আড়ালে চলে যান ওমর ফারুক চৌধুরী। এছাড়া ক্যাসিনোকাণ্ডে জড়িত হিসেবে আলোচনায় আসায় গণভবনে প্রবেশেও অঘোষিত নিষেধাজ্ঞা জারি হয়।

/এসএস

মন্তব্য করুন